শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুন হলেন মেক্সিকান অভিনেত্রী তানিয়া

গুলি করে হত্যা করা হয়েছে মেক্সিকান অভিনেত্রী এবং গায়িকা তানিয়া ম্যান্ডোজাকে। মেক্সিকোর মোরেলস রাজ্যের একটি ফুটবল একাডেমি থেকে ১১ বছর বয়সী ছেলেকে নিতে এলে গুলি করে হত্যা হয় তাকে।

স্থানীয় সময় গত মঙ্গলবার মোরেলস রাজ্যের কুয়ার্নাভাসা শহরের একটি ক্রীড়া কমপ্লেক্সের বাইরে অন্য অভিভাবকদের সঙ্গে ছেলের জন্য অপেক্ষা করছিলেন অভিনেত্রী তানিয়া। সেখানে হঠাৎ দুজন অস্ত্রধারী মোটরসাইকেলে করে আসেন। সেখান থেকে দ্রুত সরে পড়ার আগে তানিয়াকে গুলি করেন তাদের মধ্যে একজন।

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, গত বছর মেক্সিকোতে প্রতিদিন গড়ে ১০ জন নারী হত্যার শিকার হয়েছেন।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের তথ্য অনুযায়ী, হত্যার শিকার নারীদের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ। লিঙ্গের কারণে তাদের ইচ্ছাকৃতভাবে খুন করা হয়েছে।

২০০৫ সালে ৪২ বছর বয়সী তানিয়া মান্ডোজা একটি চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন। একাধিক সোপ অপেরাতেও কাজ করতেন তিনি। সাম্প্রতিক বছরগুলোতে গায়িকা হিসেবে নিজের ক্যারিয়ার মোড় নেয় তার। এরপর একে একে তার পাঁচটি অ্যালবাম রেকর্ড হয়।

এর আগে ২০১০ সালে স্বামী ও সন্তানসহ অপহরণের শিকার হয়েছিলেন তানিয়া। পরবর্তীতে তিনি মোরেলস রাজ্যের প্রধান আইন কর্মকর্তার কার্যালয়ে একাধিক মৃত্যুর হুমকির কথা জানান।

এই মেক্সিকান অভিনেত্রী ও গায়িকাকে হত্যার সুস্পষ্ট কোনো কারণ এখনো জানা যায়নি। সন্দেহভাজনদের খুঁজছে পুলিশ। তবে এ খুনের ঘটনায় এখনো কেউ গ্রেফতার হননি।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  আসছে 'আরআরআর ২'

সংবাদটি শেয়ার করুন