শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুদানের জন্য জমা পড়েছে রেকর্ড দেড় শতাধিক চিত্রনাট্য

আসন্ন অর্থবছরে (২০২০-২১) চলচ্চিত্রে সরকারি অনুদানের জন্য চিত্রনাট্য জমা দেয়ার শেষ সময় ছিল বৃহস্পতিবার বিকেল ৪টা। এবার অনুদানের জন্য জমা পড়েছে রেকর্ডসংখ্যক চিত্রনাট্য।

জমা পড়া চিত্রনাট্যের ভীরে তারকা শিল্পীদের চিত্রনাট্য জমা দেওয়ার তালিকা ছিল দীর্ঘ। এবার চিত্রনাট্য জমাদানকারীদের মধ্যে রয়েছেন অভিনেত্রী জয়া আহসান, অপু বিশ্বাস, শাহনুর, অভিনেতা আলমগীর, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক অপূর্ব রানা, গাজী মাহবুব, মোস্তাফিজুর রহমান মানিক, সাজ্জাদ খান, বন্ধন বিশ্বাস, সানী সানোয়ার, কাজী হায়াত ও দেলোয়ার জাহান ঝন্টু।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের কাছে শেষ পর্যন্ত দেড় শতাধিক চিত্রনাট্য জমা পড়েছে। এগুলো প্রাথমিক যাচাই-বাছাই শেষে জুরি বোর্ডের কাছে পাঠানো হবে।

এদিকে মন্ত্রণালয় জানিয়েছে, চিত্রনাট্য বাছাইয়ের জন্য এখনও জুরি বোর্ড গঠিত হয়নি বলে। শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে। নিয়ম অনুযায়ী জুরি বোর্ডের সদস্যরা চিত্রনাট্যগুলো পড়ে একটি নম্বর প্রদান করেন। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়। এবারের প্রজ্ঞাপন অনুযায়ী পূর্ণদৈর্ঘ্যে ১০টি এবং স্বল্পদৈর্ঘ্যে ১০টি সিনেমাকে অনুদান দেওয়া হবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কলকাতার মঞ্চে সাইক্লোসিস

সংবাদটি শেয়ার করুন