শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কত ছিল ওয়ার ছবিতে হৃত্বিকের পারিশ্রমিক!

২০১৯ সাল পুরোটাই মাতিয়েছেন হৃত্বিক রোশন। তার ‘ওয়ার’ ছবিটি ব্যাপক ব্যবসা করেছে সিনেমা হলে। জানা গেছে, ১৫০ কোটি রুপি বাজেটে নির্মাণ হওয়া ছবিটি বক্স অফিসে জমা করেছে ৪৭৫.৫ কোটি রুপি। এর মধ্যে ভারতের মধ্যে ছবিটির আয় ৩৭৮.৪৬ কোটি এবং ভারতের বাইরে আন্তর্জাতিক বাজার থেকে ছবিটি ঘরে এনেছে ৯৭.০৪ কোটি রুপি।

গেল বছর অ্যাকশনধর্মী এ ছবিটিই বলিউডে সর্বাধিক আয়কারী ছবি হিসেবে স্থান করে নিয়েছে। হৃত্বিক হয়েছেন বর্ষসেরা সফল অভিনেতা। তিনি প্রমাণ করেছেন কেন তাকে বলিউডের অন্যতম বড় তারকা হিসেবে বিবেচনা করা হয়।

ছবিটি দারুণ ব্যবসা করার পর এই আলোচনাও উঠেছিল যে এ ছবি দিয়ে হৃত্বিক নিজে কত আয় করলেন। অর্থাৎ ‘ওয়ার’ ছবিতে তার পারিশ্রমিক কত ছিল? সম্প্রতি সেই চমক জাগানিয়া তথ্যটি জানা গেল ফিল্মফেয়ারের বরাতে।

বলিউডভিত্তিক এই ভারতীয় গণমাধ্যমটি তাদের অনলাইন ভার্সনের এক খবরে জানিয়েছে, ‘ওয়ার’ সিনেমার জন্য ৪৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন হৃত্বিক রোশন। সিদ্ধান্ত আনন্দ পরিচালিত ‘ওয়ার’ ছবিতে হৃত্বিকের সাথে ছিলেন টাইগার শ্রফ, বানি কাপুর প্রমুখ।

ফিল্মফেয়ারে জানানো হয়েছে, প্রযোজকরা হৃত্বিকের ওপর মোটা অংকের টাকা বিনিয়োগ করার সাহস পান। কারণ তিনি সেই বিনিয়োগকৃত অর্থ ফেরত দেয়ার নিশ্চয়তা দিতে পারেন একজন তারকা হিসেবে। দেশে-বিদেশে তার প্রচুর ভক্ত আছে। যারা হৃত্বিকের সিনেমার জন্য সব সময় অধীর আগ্রহে অপেক্ষা করেন।

সিনেমা হল ছাড়াও বর্তমানে ট্রেন্ড অনলাইন বা ডিজিটাল মাধ্যমেও বলিউডের চাহিদাসম্পন্ন তারকাদের মধ্যে অন্যতম একজন হচ্ছেন ‘কৃষ’ খ্যাত এই নায়ক। ডিজিটাল প্ল্যাটফর্মগুলো বেশ উচ্চ দামেই কিনে নেয় হৃতিকের কাজগুলো। সুতরাং প্রযোজকরাও নিশ্চিন্তে হৃত্বিক রোশনের ওপর বড় দাগে বিনিয়োগ করতে ভরসা করেন।

আরও পড়ুনঃ  এন্ড্রু কিশোরের ছেলে এসেছেন, অপেক্ষা মেয়ের

আনন্দবাজার/এইচ এস কে

সংবাদটি শেয়ার করুন