শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অপুকে বাদ দিয়ে নেওয়া হল মাহিকে

সম্প্রতি অপু বিশ্বাসকে বাদ দিয়ে অবশেষে ‘আশীর্বাদ’ সিনেমায় নায়িকা হিসেবে নেওয়া হলো মাহিয়া মাহিকে। গতকাল বুধবার রাতে মাহি ছবিটিতে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন ছবিটির প্রযোজক জেনিফার ফেরদৌস। ছবিটিতে মাহির বিপরীতে নায়ক হিসেবে থাকবেন রোশান।

চুক্তি স্বাক্ষরের পর ছবির প্রযোজক,পরিচালক এবং নায়কের সাথে স্থিরচিত্র সামাজিক যোগাযোগা মধ্যমে শেয়ার করেছেন মাহি।

জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেওয়া হয়েছে। এগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ‘আশীর্বাদ’। ছবিটি নির্মাণ করবেন নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

এই ছবির ব্যাপারে মাহি জানান, মুক্তিযুদ্ধভিত্তিক এই ছবির সুবর্ণা চরিত্রটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর চরিত্র। মুক্তিযুদ্ধের আগের উত্তাল রাজনীতি এবং মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে ছবিটি নির্মাণ করা হচ্ছে। প্রধান চরিত্রে থাকতে পেরে তিনি বেশ উচ্ছ্বসিত।

ছবিতে মাহিকে চূড়ান্ত করার ব্যাপারে  প্রযোজক জেনিফার বলেন, ‘সরকারি অনুদান পাওয়ার পর থেকেই আশীর্বাদ ছবির প্রধান নারী চরিত্রর জন্য মাহিয়া মাহিকে চূড়ান্ত করা হয়েছে। আশা করছি মাহির সাথে আমাদের কাজের অভিজ্ঞতা দারুন হবে।

জানা গেছে, এর আগে ছবিটির জন্য চিত্রনায়িকা অপু বিশ্বাসকে চূড়ান্ত করা হয়। আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরও করেন তিনি। কিন্তু চুক্তি স্বাক্ষরের দুইদিন পর অপু বিশ্বাস জানান করোনার তিনি ছবিটির শুটিংয়ে অংশ নিতে পারছেন না। তাই ছবিটি ছেড়ে দিয়েছেন।

তবে অপুর এই অজুহাত মিথ্যে দাবি করে আশীর্বাদের প্রযোজক বলেন, অপু সিনেমাটি ছেড়ে যায়নি। অপেশাদার আচরণের জন্য আমরা অপুকেই বাদ দিয়েছি।

অপরদিকে পরিচালক মানিক জানান, এখন আশীর্বাদের পোস্ট প্রডাকশনের কাজ চলছে। শিগগিরই সিনেমাটির অন্যান্য শিল্পীদের চূড়ান্ত করে আগামী সপ্তাহেই শুটিংয়ে যাবো।

আরও পড়ুনঃ  কর্মীকে গাড়ি উপহার দিলেন জ্যাকলিন

আনন্দবাজার/এইচ এস কে

সংবাদটি শেয়ার করুন