শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ডানা ভাই জোশ!

বর্তমান সময়ের জনপ্রিয় ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটর কামরুন নাহার ডানা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অবশ্য ডানা ভাই নামেই অধিক পরিচিত তিনি। ছোটবেলা থেকে পাড়ার বড় ভাইদের দেখে দেখে ডানা ভাই বনে যাওয়া। সেই সাথে নিজের গুনগান নিজে করার ভালো লাগা থেকেই ডানা থেকে হয়ে ওঠেন ‘ডানা ভাই জোশ’।

ভিডিও বানাতে ভালো লাগতো, অভিনয় করতে ভালো লাগতো সেই ভালো লাগা থেকেই কন্টেন্ট বানানো হয়ে ওঠে একটা নেশা। ২০১৪ সালে সোশ্যাল মিডিয়ায় প্রথম অ্যাকাউন্ট খোলা। তারপর থেকেই প্রতিনিয়ত কন্টেন্ট নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। ২০২০ সালে ভক্তদের চাহিদায় ওপেন করেন নিজের একমাত্র পেইজ ‘ডানা ভাই জোশ’। সেখান থেকেই রীতিমতো ভাইরাল হচ্ছে তার তৈরিকৃত কন্টেন্ট।

ডানা বলেন, ‘ছোটবেলা থেকেই ডানপিটে স্বভাবের আমি। পাড়ায় খেলার সময় বড় ভাইরা খেলতে আসলে মাঠ ছেড়ে দেয়া লাগতো, তা দেখে নিজেরও খুব ভাই হওয়ার স্বাদ জাগতো। ভেবেছিলাম বড় হলে মাফিয়া হয়ে যাবো তাহলে আরও অধিক মানুষ ভাই নামে ডাকবে।’

ডানা ভাই যে শুধু ডানপিটে এমনটাও নয়, কথার রাজ্যে রয়েছে তার বেশ প্রতাপ। কথা বলতে ভালো লাগা থেকেই হয়ে ওঠেন রেডিও জকি। ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত আরজে হিসেবে ছিলেন পিপলস রেডিও ৯১.৬ এফ এম এ। করেছেন শত শত শো।

কামরুন নাহার ডানা ব্র্যাক ইউনিভার্সিটি থেকে এল এল বি সম্পূর্ণ করে উচ্চতর শিক্ষার জন্য পাড়ি জমান বিলাতে। ইংল্যান্ডের ব্রিস্টল ইউনিভার্সিটি থেকে এনভাইরোনমেন্টাল ল’ এবং সাসটেইনেবল ডেভেলপমেন্টের ওপর মাস্টার্স কমপ্লিট করার পরপরই চলে আসেন দেশে। বর্তমানে ক্ল্যাব বোর্ড এন্টারটেইনমেন্ট এজেন্সিতে কর্মরত আছেন ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে। নিজের ক্রিয়েশন দিয়ে নিজের পেইজকে এগিয়ে নেয়ার দিকেই এখন ফোকাস দিচ্ছেন তিনি।

আরও পড়ুনঃ  অপুকে বাদ দিয়ে নেওয়া হল মাহিকে

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন