রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নতুব ছবির জন্য মামলা খেলেন আলিয়া

এবার নতুন ছবির জন্য মামলা খেলেন বলিউডের অভিনেত্রী আলিয়া ভাট! সদ্য মুক্তি পাওয়া ‘সড়ক ২’ ছবির পোস্টার হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে- এমন অভিযোগ এনে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০’র বি ধারায় মামলা হয়েছে আলিয়ার নামে। মামলায় অভিযুক্ত করা হয়েছে ছবিটির পরিচালক এবং আলিয়ায় বাবা মহেশ ভাটকেও।

সিকান্দারপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর নামে এক ব্যক্তি ‘ভাট ক্যাম্পের’ বিরুদ্ধে হিন্দুধর্মকে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বলে ভারতীয় গণমাধ্যমগুলো সংবাদ প্রকাশ করেছে।

এ বিষয়ে মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস বলে লোককথায় প্রচলিত রয়েছে। সেই পর্বতের ছবি নিয়ে কেন ঠাট্টা করা হলো? সেই প্রশ্ন তুলেই চন্দ্র কিশোর মামলা করেছেন।

এদিকে মামলা নিয়ে কোন মন্তব্য করেননি আলিয়া ভাট ও মহেশ ভাট। বিষয়টি নিয়ে দুজনেই নীরব রয়েছেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সড়ক’-এর সিক্যুয়েল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট। রয়েছেন কলকাতার যিশু সেনগুপ্তও।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  প্রচারণায় শুভর র‍্যাপ গান

সংবাদটি শেয়ার করুন