শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা থেকে সেরে উঠলেন জে কে রাওলিং

বিশ্বখ্যাত উপন্যাস সিরিজ হ্যারি পটারের রচয়িতা জে কে রাওলিং করোনাভাইরাস থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। গত দুই সপ্তাহ ধরে করোনাভাইরাসের লক্ষণে ভুগছিলেন বিখ্যাত এই লেখিকা। নিজের টুইটার অ্যাকাউন্টে এই রোগ থেকে সেরে ওঠার ব্যাপারে লিখে প্রকাশ করেন তিনি।

রাওলিং তার টুইটার পোস্টে লিখেছেন, গত দুই সপ্তাহ ধরে আমার মধ্যে কোভিড-১৯ এর সব লক্ষণই ছিল। যদিও সেটা পরীক্ষা করে দেখা হয়নি। আমি আক্রান্ত অবস্থায় নিঃশ্বাস প্রশ্বাস টানা ও ফেলার ব্যাপারে একটি কৌশল প্রয়োগ করেছিলাম। এর ফলে আমি শ্বাসপ্রশ্বাসজনিত কষ্ট থেকে কিছুটা মুক্ত থাকতে পেরেছিলাম।

জে কে রাওলিং এর টুইটার পোস্টের বরাত দিয়ে ডন অনলাইন খবরটি প্রকাশ করেছে।

রাওলিং তার অসুস্থ অবস্থার ও শ্বাস-প্রশ্বাসের বিষয়ে খাটানো কৌশলের একটি ভিডিও শেয়ার করেন তার ঐ পোস্টে। রাওলিংয়ের ডাক্তার স্বামী তাকে ওই কৌশলটি প্রয়োগ করতে বলেছিলেন।

রাওলিং জানান, আমি এখন পুরোপুরি সুস্থ। আর এই কৌশলটি আমি শেয়ার করতে চাই। ডাক্তাররা আমাকে এটা প্রয়োগ করতে বলেছিলেন। এতে কোনো টাকা খরচ নেই। আর এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

উল্লেখ্য, এর আগে সেলিব্রিটিদের মধ্যে করোনাভাইরাস থেকে সেরে ওঠার খবর দিয়েছেন অভিনেতা টম হ্যাঙ্কস এবং ইদ্রিস এলবা। যুক্তরাষ্ট্রের পপ সঙ্গীতশিল্পী পিংক অ্যান্ড হেয়ার এবং ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লসও এই রোগ থেকে সেরে উঠেছেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ঢাকাই চলচ্চিত্রে টালিউডের ঋতুপর্ণা-অঙ্কুশ

সংবাদটি শেয়ার করুন