শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাখঢাক রেখে চলছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের প্রস্তুতি

সম্প্রতি প্রস্তুতি চলছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে বায়োপিক। তবে অনেকটা রাখঢাক রেখেই চলছে এই প্রস্তুতি। বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশের এক ঝাঁক তারকা।

ছবিতে আরেফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন ফেরদৌস,নুসরাত ফারিয়া, মিশা সওদাগর সহ আরও অনেকে।

তবে এই ছবির বিষয়ে এখনই কেউ মুখ খুলছেন না। জানা গেছে অফিসিয়ালি ঘোষণা করার পরই পুরো বিষয়টি সবার সামনে তুলে ধরা হবে। কারণ এই ব্যাপারে মন্ত্রণালয় থেকে ই–মেইল পাঠিয়ে নিষেধ করা হয়েছে। এবং জানানো হয়েছে আগামী  ১৭ই  মার্চের পর আনুষ্ঠানিকভাবে সবকিছু জানানো হবে।

এই ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ। তিনি বলেন, আমি আগামী ১৭ মার্চের আগে এ ব্যাপারে কিছুই জানাতে পারছি না। ব্যাপারটি নিয়ে যেহেতু আমি একটি কমিটমেন্টের মধ্যে আছি, তাই এ ব্যাপারে কিছু বলতে চাই না।

এছাড়া বঙ্গবন্ধুর স্ত্রী রেণুর চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। এই ব্যাপারে তিশা জানান, শুধু বলবো অন্যদের মতো আমার নামও ৫০ জনের তালিকায় আছে। কিন্তু  আমি শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ ছবি নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাই না। অফিসিয়ালি ঘোষণা করলেই পুরো বিষয়টি সবাইকে জানাতে পারব।

আগামী ১৭ মার্চ থেকে ছ‌বি‌টির দৃশ্যধারণ শুরু হবে। ইতোমধ্যে এফডিসিতে সেট নির্মাণ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ২০২১ সালের মার্চের ম‌ধ্যেই ছ‌বিটি মু‌ক্তি দেওয়ার পরিকল্পনা আছে নির্মাতার।

আনন্দবাজার/ এইচ এস কে

 

আরও পড়ুনঃ  করোনার প্রকৃত ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা

সংবাদটি শেয়ার করুন