রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রূপান্তর’ নাটক নিয়ে এবার ফেঁসে যাচ্ছেন জোভানসহ ৬ জন

‘রূপান্তর’ নাটক নিয়ে এবার ফেঁসে যাচ্ছেন জোভানসহ ৬ জন

নাট্যজগতে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান অভিনীত ‘রূপান্তর’ নাটক নিয়ে এবার জোভানসহ ৬ জন কলাকৌশলী বিরুদ্ধে মামলার আবেদন হয়েছে।

‘রূপান্তর’ নাটক নিয়ে সমালোচনার যেন শেষ নেই। ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটকটি নানা সমালোচনার কারণে ইউটিউব থেকে অনেক আগেই সরানো হয়েছে। এ নিয়ে নির্মাতা এবং অভিনেতা পৃথক বিবৃতিতে দুঃখ প্রকাশ করলেও বিষয়টি যেন সুরহা হচ্ছে না।

এ নিয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আমলী আদালত, নোয়াখালীতে ‘রূপান্তর’ নাটকের অভিনেতা-অভিনেত্রী, পরিচালকসহ ৬ জনকে আসামি করে মামলার আবেদন করা হয়েছে। মামলায় বাদী হিসেবে রয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাউসার উল জিহাদ।

উল্লেখ্য, তীব্র সমালোচনার কারণে গত ১৬ এপ্রিল ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয় নাটকটি। ওই সময় নাটকটি সম্পর্কে এর নির্মাতা রাফাত মজুমদার রিংকু বলেন, দর্শকরা হয়তো নাটকটির কনসেপ্ট সম্পর্কে বুঝতে পারেনি। এ ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় অনেক কিছুই দেখছি। সেসব নিয়ে আমি অবশ্য মন্তব্য করতে চাই না। ঐ অবস্থায় সোশ্যাল মিডিয়ায় নাটকটির অভিনেতা জোভান ও অভিনেত্রী সামিরা খান মাহিকে বয়কটের ডাক দেন নেটিজেনরা।

এ ঘটনার পরে তোপের মুখে জোভান ওই সময় বলেন, দর্শক যেহেতু পছন্দ করছে না, তাহলে এমন চরিত্রে আর কাজ করা যাবে না। এরপর থেকে এসব করব না আর। একইসঙ্গে নেটিজেনদের উদ্দেশে তিনি বলেন, ভেবেছি এটা নিয়ে একটি বিবৃতি দেব। তাতে আমার সব কথাগুলো জানাব। পরে অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওবার্তা দেন এ অভিনেতা।

আরও পড়ুনঃ  প্রশংসা কুড়াচ্ছেন নওশাবা

গত ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায় ইউটিউবে প্রকাশ করা হয় ‘রূপান্তর’ নাটক। এতে হরমোনজনিত কারণে একজন মানুষের একা হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। রাফাত মজুমদার রিংকুর নির্মাণে নাটকটিতে জোভান ছাড়াও আরও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম ও সমাপ্তি মাসুক।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন