বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘নাইটহুড’ পাচ্ছেন ক্রিস্টোফার নোলান ও এমা থমাস

‘নাইটহুড’ পাচ্ছেন ক্রিস্টোফার নোলান ও এমা থমাস

হলিউডের প্রভাবশালী নির্মাতা ক্রিস্টোফার নোলান সম্মানজনক ‘নাইটহুড’ উপাধি পাচ্ছেন। একইসঙ্গে তার স্ত্রী, প্রযোজক এমা থমাসও ‘ডেমহুড’ উপাধি পাচ্ছেন।

বিবিসি জানিয়েছে, বিশ্ব চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য এই দম্পতিকে সম্মানজনক উপাধি দেবে যুক্তরাজ্য। সাধারণত বাকিংহাম প্যালেসে জমকালো আয়োজনে ‘নাইটহুড’ ও ‘ডেমহুড’ প্রাপ্তদের সম্মাননা তুলে দেওয়া হয়। ব্রিটিশ রাজা এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ও সম্মাননা তুলে দেন।

রাজা চার্লস বর্তমানে ক্যান্সার চিকিত্সার কারণে রাজকীয় দায়িত্ব থেকে বিরতিতে রয়েছেন। এ কারণে নোনাল ও থমাস দম্পতি কবে নাগাদ সম্মাননাটি গ্রহণ করবেন তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

উল্লেখ্য, লন্ডনে পড়াশোনা করতে গিয়ে প্রথম দেখা হয় নোলান ও এমা থমাসের। যৌথভাবে তাদের একটি প্রযোজনা সংস্থা ‘সিনকপি’ রয়েছে। এই প্রযোজনা সংস্থা থেকে নির্মিত ‘দ্য ব্যাটম্যান’ ট্রিলজি, ‘দ্য প্রেস্টিজ’, ‘ইন্টারস্টেলার’, ‘টেনেট’ এবং ‘ওপেনহেইমার’সহ অনেক আলোচিত সিনেমা তৈরি হয়েছে।

এদিকে এমা থমাস প্রযোজিত ও ক্রিস্টোফার নোলান পরিচালিত বছরের সেরা চলচিত্র ‘ওপেনহাইমার’ সাতটি ক্যাটাগরিতে অস্কার জিতে রেকর্ড গড়েছে। এর আগে নোলান ছয়বার অস্কারের জন্য মনোনয়ন পেলেও এবারই প্রথম পরিচালনার জন্য অস্কার জেতেন তিনি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রিয়াঙ্কার দুই দশক পূর্ণ

সংবাদটি শেয়ার করুন