শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিব: নতুন ট্রেলার প্রকাশ, সঙ্গে মুক্তির তারিখ

মুজিব নতুন ট্রেলার প্রকাশ, সঙ্গে মুক্তির তারিখ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হবে সিনেমা-এই ঘোষণার পর থেকেই ছবিটি নিয়ে আলোচনা চলছে। এরপর পরিকল্পনা, কাস্টিং, শুটিং, সম্পাদনা মিলিয়ে দীর্ঘ সময়ের জার্নি। কিন্তু কাঙ্ক্ষিত মুক্তির তারিখ পাওয়া যায়নি। অবশেষে সেই তারিখটি ঘোষণা করা হলো।

বহুল আলোচিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিটি আগামী ১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। রবিবার (১ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে এই ঘোষণা দেওয়া হয়েছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ অনুষ্ঠানে উপস্থিত থেকে এ কথা জানান। তিনি বলেন, ‘সিনেমাটি বাস্তব ইতিহাসের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ১৫ আগস্টের ঘটনাটি দিয়ে সিনেমাটি শেষ হয়েছে। খুনিরা কীভাবে ১০ বছরের রাসেলকে হত্যা করলো সেটি দেখা খুবই কষ্টকর। এটি জাতির জন্য ইতিহাসের একটি দলিল। বঙ্গবন্ধু কীভাবে জাতির রূপকার হলেন সেটি এই সিনেমায় চিত্রায়িত হয়েছে।’

সিনেমার একটি ট্রেলার বছর খানেক আগে প্রকাশ করা হয়েছিল। সেটা অবশ্য দর্শকের মন খুশি করতে পারেনি। নির্মাণের দুর্বলতা কারণে অনেকেই সমালোচনা করেছিলেন। তাই রবিবার (১ অক্টোবর) নতুন আরেকটি ট্রেলার উন্মুক্ত করা হয়। এখানে অবশ্য সমালোচিত দৃশ্যগুলো তেমন দেখা যায়নি। নতুন কিছু দৃশ্য দিয়েই ট্রেলার সাজানো হয়েছে। যেখানে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ কিছু ঘটনার ঝলক দেখা গেছে।

উল্লেখ্য, ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। তার সঙ্গে আরও আছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খান প্রমুখ। ছবিটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নিশো-মেহজাবিনের সাথে ডিনারের সুযোগ

সংবাদটি শেয়ার করুন