শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রেকর্ড আয়ে ‘হ্যারি পটার’কে ছাড়িয়ে যাওয়ার পথে ‘বার্বি’

রেকর্ড আয়ে ‘হ্যারি পটার’কে ছাড়িয়ে যাওয়ার পথে ‘বার্বি’

আমেরিকার বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ছে ‘বার্বি’। চলতি বছরের এখন পর্যন্ত আমেরিকার বক্স অফিসে সেরা আয়ের সিনেমা এটি। এবার পালা ‘হ্যারি পটার’-এর আয়কে পেছনে ফেলা।

‘দ্য সুপার মারিও ব্রোজ’ মুভির রেকর্ড ভেঙে কিছুদিন আগেই ‘বার্বি’ ২০২৩ সালের সব থেকে বেশি আয় করা ছবির তকমা পেয়েছে। আর এখন বিশ্বজুড়ে সেই রেকর্ড আবার ভাঙতে চলেছে। ‘সুপার মারিও’ ছবিটি আমেরিকায় ৫৭৪ মিলিয়ন ডলার আয় করেছিল। বুধবার বার্বি সেটা ছাপিয়ে গিয়েছে।

আমেরিকায় বর্তমানে ‘বার্বি’র মোট আয় হলো ৫৯৪ মিলিয়ন ডলার। আর বিশ্বজুড়ে এই ছবিটি মোট ১.৩৪ মিলিয়ন ডলার আয় করেছে। অন্যদিকে ‘সুপার মারিও’ বিশ্বজুড়ে মোট ১.৩৫৮ মিলিয়ন ডলার রোজগার করেছিল। এখন বক্স অফিসে ‘বার্বি’র সঙ্গে জোর টক্কর হচ্ছে ‘গ্র্যান তুরিমো’র সঙ্গে। জুলাই মাসে মুক্তি পায় বার্বি। প্রথম সপ্তাহে এটি ১৫২ মিলিয়ন ডলার আয় করেছিল। তখন বক্স অফিসে এটার সঙ্গে টক্কর জমেছিল ক্রিস্টেফার নোলানের ‘ওপেনহাইমার’-এর।

‘হ্যারি পটার’র রেকর্ড ভাঙতে আর কিছু সময়েরই অপেক্ষা! ‘বার্বি’ ছবির গল্পে দেখা যায়, ইউটোপিয়ান বার্বিল্যান্ড থেকে বহিষ্কৃত হওয়ার পরে বার্বি ও কেন বাস্তব পৃথিবীতে ঘুরে বেড়ায় আত্ম-আবিষ্কারের যাত্রায়। সেখানে ঘটতে থাকে মজার মজার সব ঘটনা।

বার্বি মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মারগট রবি এবং রায়ান গসলিং। এছাড়াও উইল ফেরেল, এমা ম্যাকে, সিমু লিউ, মাইকেল সেরা, প্রমুখ। ছবিটির পরিচালনা করেছেন গ্রেটা জারউইগ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মৃত্যুঝুঁকিতে হুমায়ূন সাধু, নেওয়া হচ্ছে বিদেশ

সংবাদটি শেয়ার করুন