শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শীঘ্রই আসছে ‘নতুন মুখের সন্ধানে-২০২০’

নতুন বছরকে সামনে রেখে আবারো আয়োজিত হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০২০’। চলচ্চিত্রে শিল্পী সংকট দূর করতে নিয়মিত একটি আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’। এবারের প্রতিযোগিতাটি আয়োজন করবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক-পরিবেশক সমিতি।

বিষয়টি নিয়ে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, শীঘ্রই সংবাদ সম্মেলন করে এই কার্যক্রমের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। এরই মধ্যে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পরিচালক সমিতির ৬ জন, প্রযোজক-পরিবেশক সমিতির ৬ জন এবং বিএফডিসির ১ জন সদস্য রয়েছেন।

তিনি আরো বলেন, আট বিভাগীয় শহরে প্রাথমিক বাছাই শেষে ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কারিগরি সহায়তা, গ্রুমিং ও মহড়ার জায়গা দিয়ে সহযোগিতা করবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন।

এবার মোট সাতটি ক্যাটাগরিতে হবে ‘নতুন মুখের সন্ধানে-২০২০’। ক্যাটাগরিগুলো হলো নায়ক, নায়িকা, পার্শ্বচরিত্রের অভিনেতা, অভিনেত্রী, খলনায়ক, কৌতুক অভিনেতা ও শিশুশিল্পী।

প্রতিযোগিতার এবারের আসর থেকে সত্যিকারের কিছু অভিনয় শিল্পী উঠে আসবে বলে মনে করছেন আয়োজকরা। প্রতিযোগিতা থেকে উঠে আসা শিল্পীরা চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করতে পারবে বলেও তাদের ধারণা।

উল্লেখ্য, এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ আরো অনেক তারকাই উঠে এসেছিলেন এ প্রতিযোগিতা থেকে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সুশান্তের মৃত্যুতে যা বললেন সালমান

সংবাদটি শেয়ার করুন