শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত মাতাবে ‘শিরোনামহীন’

ভারত মাতাবে ‘শিরোনামহীন’

ছয় মাসের মধ্যে দ্বিতীয় বারের মতো ভারত সফর করছে দেশের জনপ্রিয় ব্যান্ড ‘শিরোনামহীন’।

রবিবার (১৩ নভেম্বর) প্রতিবেশি দেশ ভারতের উদ্দেশ্যে উড়াল দেবেন ব্যান্ডের সদস্যরা। জানা গেছে কলকাতা থেকে প্রায় দুইশ কিলোমিটার দূরে বাকুড়া সম্মিলনী মেডিকেল কলেজে লাইভ পারফর্ম করবে শিরোনামহীন।

পশ্চিমবঙ্গের বাংলা ভাষার অধীবাসিদের অভিজ্ঞতা অনন্য উল্লেখ করে ব্যান্ডের সদস্যরা জানান, পশ্চিমবঙ্গে বাংলাদেশি ব্যান্ডের শ্রোতা অনেক। প্রবাসে গান শোনাবার ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি তে সবসময় গান শোনাবার অভিজ্ঞতা হয়। এর আগে কলকাতায় আমাদের সঙ্গে কন্ঠ মিলিয়েছেন দর্শক-শ্রোতারা। আশা করছি আমরা সুন্দর কিছু মুহুর্তের স্মৃতি নিয়ে ফিরবো।

বাংলাদেশি ব্যান্ড জনপ্রিয়তায় বাংলাদেশের চেয়ে কোনো অংশেই সেখানে কম নয় উল্লেখ করে ব্যান্ডের প্রতিষ্ঠাতা ও দলনেতা জিয়াউর রহমান বলেন, আমরা পশ্চিমবঙ্গ থেকে আমাদের ইউটিউব চ্যানেলে, ফেসবুক পেইজে প্রচুর সাড়া পাই এবং পারফরম্যান্স এর জন্য আমন্ত্রণ পাই। যদিও, আর্টিস্টদের জন্য যাতায়াতের পারমিশন প্রক্রিয়া সংক্রান্ত জটিলতায় অনেক ক্ষেত্রেই সাড়া দিতে পারি না। ইউরোপের মতো ওপেন বর্ডার সংষ্কৃতি থাকলে, আমাদের আরও অনেক বেশি পারফরম্যান্স করতে হতো পশ্চিমবঙ্গে।’

গায়ক শেখ ইসতিয়াক বলেন, ‘সফর শেষে দেশে ফিরেই আমাদের সপ্তম অ্যালবাম প্রকাশ করার ইচ্ছে আছে, যা একটি ডাবল অ্যালবাম হিসেবে কালেক্টর দের জন্য রিলিজ হবে। এখানে এপিসোড ১ ও ২ দুটা ভলিউম থাকবে।’

শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন- জিয়াউর রহমান জিয়া (বেজ), শেখ ইশতিয়াক (ভয়েস), কাজী আহমেদ শাফিন (ড্রামস), সাইমন চৌধুরী (কি-বোর্ড) ও দিপু সিনহা (গিটার)।

আরও পড়ুনঃ  চলে গেলেন অভিনেত্রী ইশরাত নিশাত

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন