শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টাকা ফেরত চেয়ে নোরা ফাতেহিকে ঢাকা থেকে আইনি নোটিশ

টাকা ফেরত চেয়ে নোরা ফাতেহিকে ঢাকা থেকে আইনি নোটিশ

সেপ্টেম্বরে ঢাকায় আসার কথা ছিলো নোরা ফাতেহির। মিরর গ্রুপ থেকে সেজন্য ১৫ লাখ রুপি অ্যাডভান্স নিয়েছিলেন তবে, সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা আসতে পারেননি। এ জন্য ঢাকা থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে বলিউডের নোরা ফাতেহিকে। মিরর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাজাহান ভূঁইয়া সাজু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অ্যাডভান্স ফেরত দেয়ার ব্যাপারে যোগাযোগ করা হলেও নোরার তরফ থেকে কোনো জবাব আসেনি। এজন্য তাকে লিগ্যাল নোটিশ পাঠানো হলো। পাশাপাশি আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে সে বার্তায়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম রাসেলের মাধ্যমে ইমেইলে প্রেরণ করা হয় নোটিশ। এতে বলা হয়, গত সেপ্টেম্বরে মিরর ম্যাগাজিন আয়োজিত ঢাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল নোরা ফাতেহির। মিরর গ্রুপের পক্ষ থেকে ১৫ লাখ রুপি অ্যাডভান্স করা হয়। তবে, সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা সেই ইভেন্টে অংশ নিতে পারেননি। আগ্রিম নেওয়া টাকাপ ফেরত চাওয়া হয় তাতে। এ অবস্থায় নতুন আরেকটি অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য নোরার ঢাকায় আসার ঘোষণা ‘মিরর গ্রুপ’-এর জন্য অসম্মানজনক বলে জানানো হয়।

অপেক্ষায় থাকা মিরর গ্রুপ অপেক্ষার বাঁধ ভাঙে আবারও নোরার ঢাকা আগমনের খবরে। সংশ্লিষ্টরা জানতে পারেন, আগামী নভেম্বরে ‘গ্লোবাল অ্যাসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসছেন নোরা। মূলত এই ইস্যুকে সামনে রেখেই প্রতিষ্ঠানটি ঢাকা থেকে লিগ্যাল নোটিশ পাঠায় মুম্বাইয়ে নোরার ঠিকানায়।

নোরা ফাতেহি জানান, ‘গ্লোবাল অ্যাসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে ১৮ নভেম্বর তিনি ঢাকা আসছেন। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন নোরা। অনুষ্ঠানে পুরস্কার বিতরণও করবেন তিনি।

আরও পড়ুনঃ  বাংলাদেশে আসছে দেব-রুক্মিণী

এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ থিম সং ‘লাইট দ্য স্কাই’ গানে নোরা ফাতেহির নাচ-গানের ঝলক দেখা গেছে। ফুটবল বিশ্বকাপে ভারতের একমাত্র প্রতিনিধি তিনি।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন