শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় মাছ আর বিরিয়ানি খাবেন সোহেল খান

ঢাকায় মাছ আর বিরিয়ানি খাবেন সোহেল খান

বলিউড সুপারস্টার সালমান খানের ছোট ভাই সোহেল খান এখন ঢাকায়। একাধারে অভিনেতা, প্রযোজক ও নির্মাতা সোহেল খান, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে সালমান খানের ফ্যাশন ব্র্যান্ড ‘বিয়িং হিউম্যান’-এর শাখা উদ্বোধন করেন তিনি।

গণমাধ্যমের মুখোমুখি সোহেল খান বলেন, বিয়িং হিউম্যান চ্যারিটির একটি অংশ। ভালো সাড়া পাওয়া গেলে ঢাকায় আরও শাখা করবেন, এটাকে পৃথিবীজুড়ে ছড়িয়ে দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, ‘আমি বাংলা ফুডের অপেক্ষায় আছি, এখনও মুখে তোলার সুযোগ পাইনি। শুক্রবার সকাল পর্যন্ত থাকছি। মাছ আর বিরিয়ানি খাবো ভাবছি। তাছাড়া এখানে সবার ভালোবাসায় আমি মুগ্ধ।’

বাংলাদেশে আসার আগে এ উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে এবং সালমানের বদলে তাকে মানুষ গ্রহন করবে কি না সে বিষয়ে দ্বিধায় ছিলেন বলে জানান, ‘এখানে এসে আপনাদের দেখে অসাধারণ লাগছে। প্রতিটি মানুষ হাসিখুশি আর মনে হচ্ছে সবাই সুখী। আরও মনে হলো, সবাই সালমান খানের এই উদ্যোগের অংশীদার।’

শুরুতেই শোরুমের সামনে নেচে গেয়ে বলিউড এ তারকাকে অভ্যর্থনা জানানো হয়। এ সময় প্রতিষ্ঠানটির সিইও সঞ্জিব রাও এবং সোহেল খানের ভাতিজা আয়ান অগ্নিহোত্রি উপস্থিত ছিলেন। বনানীর আউটলেটে সালমান কি কখনো আসবেন এমন প্রশ্নের জবাবে অবাক হন সোহেল। বলেন, ‘এটা তো ওরই দোকান। পৃথিবীর যেখানেই থাকুক সালমান এখানে আসবেই।

অসহায় মানুষের পাশে দাঁড়াতে ২০১২ সালে মুম্বাইয়ে যাত্রা শুরু হয় সালমান খানের চ্যারিটি সংস্থা ‘বিয়িং হিউম্যান ক্লোদিং’। বিশ্বের ১৫টি দেশে এ পর্যন্ত ৫০০ টিরও বেশি আউটলেট খোলা হয়েছে। পোশাকের বিক্রয়ের লভ্যাংশের একটা অংশ ব্যয় করা হয় সমাজের পিছিয়ে থাকা জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নে বলে জানান।

আরও পড়ুনঃ  দেশে নির্মিত হলো থ্রিডি অ্যানিমেটেড ফিল্ম 'টুমরো'

আনন্দবাজার/কআ

সংবাদটি শেয়ার করুন