শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কান উৎসবে যোগ দিতে ফ্রান্সে তথ্যমন্ত্রী

বিশ্বের অন্যতম সেরা চলচ্চিত্র উৎসব কান ফেস্টিভ্যালের ৭৫তম আসরে ‘মুজিব: একটি জাতির রূপকার’ (মুজিব: দি মেকিং অব এ ন্যাশন)-এর ট্রেলার উদ্বোধনে যোগ দিতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ফ্রান্সের উদ্দেশে রওনা হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে তিনি ঢাকা ত্যাগ করেছেন বলে তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তথ্য মন্ত্রণালয় জানায়, ১৭ মে থেকে শুরু হওয়া কান চলচ্চিত্র উৎসবের ‘মার্শে দ্যু ফিল্ম’ নামে বিশ্ব চলচ্চিত্রের ব্যস্ততম বাণিজ্যিক শাখায় বৃহস্পতিবার ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এই বায়োপিকের ট্রেলার উদ্বোধনে অংশ নেবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর, বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল, চিত্রনাট্যকার অতুল তিওয়ারি ও শামা জায়েদি, অভিনয় শিল্পী ও কর্মকর্তারা।

বায়োপিকের নির্বাহী প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ অংশের কাস্টিং পরিচালক বাহার উদ্দিন খেলন, বিএফডিসির পরিচালক ঈশান আলী রাজা বাঙালি, উপ-সচিব সাইফুল ইসলাম, বঙ্গবন্ধুর চরিত্রাভিনেতা আরেফিন শুভ, বঙ্গমাতার চরিত্রাভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এবং তার শিশুকন্যা ইলাহাম নুসরাত ফারুকী এই সফরে যুক্ত রয়েছেন।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনা নিয়ে আতঙ্কিত হবেন না : শাহরুখ

সংবাদটি শেয়ার করুন