বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবিতে হল খোলা রেখে চলবে সশরীরে পরীক্ষা

ইবিতে হল খোলা রেখে চলবে সশরীরে পরীক্ষা

আবাসিক হলসমূহ খোলা রেখে সশরীরে ক্লাস বন্ধ করে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। গত শুক্রবার রাত সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, করোনার বিস্তাররোধে মন্ত্রিপরিষদের দেওয়া প্রজ্ঞাপন অনুযায়ী শুক্রবার সন্ধ্যায় জরুরি সভা করেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। এতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

সভায় সকলের পরামর্শক্রমে আগামী ৬ ফেব্রুয়ারী পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ রেখে অনলাইনে ক্লাস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সশরীরে চলমান ও ঘোষিত পরীক্ষাসহ অফিস চালু থাকবে। সেই সঙ্গে আবাসিক হলগুলো খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম চলমান থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে করোনার বিস্তার রোধে হলগুলোতে অসুস্থ শিক্ষার্থদের আইসোলেশনের জন্য অন্তত দুটি রুম প্রস্তুত করার পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে করোনা পরীক্ষা, করোনার প্রাথমিক চিকিৎসা ও টিকা দেওয়ার ব্যবস্থা করারও পরিকল্পনা হাতে নিয়েছে তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে জন সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে বলেও জানিয়েছেন উপাচার্য।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, ‘আমরা শুধু মৃত্যু ভয়ে স্বাস্থ্যবিধি মেনে চলবো তা নয়, যেন সুস্থ্যভাবে বেঁচে থাকতে পারি সে জন্যও স্বাস্থ্যবিধি মেনে চলবো। শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলে যেন নিজেদের জন্য এবং তার পাশ যে আছে তার সুরক্ষার জন্য কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে।’

আরও পড়ুনঃ  ‘১৫ মার্চ থেকে সব বিষয়ে সরাসরি ক্লাস শুরু’

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন