শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিক্ষার্থীদের মানববন্ধন

আনোয়ারায় অধ্যক্ষের রুমে দুই শিক্ষকের মারামারি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের রুমে বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক ও সহকারী শিক্ষক জামাল উদ্দিনের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এই ঘটনায় বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে অভিযুক্ত সহকারী শিক্ষক জামাল উদ্দিনের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও স্থানীয়রা।

রবিবার (১৯ মে) সকাল ১১টায় বন্দরস্থ মেরিন একাডেমির স্কুল এণ্ড কলেজের মাঠে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে সোমবার (১৮ মে) দুপুরে একাডেমির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আকিমুল ইসলামের কক্ষে দুই শিক্ষকের এই হাতাহাতির ঘটনা ঘটে।

ঘটনার বিষয়ে একাডেমির বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক জানান, বিদ্যালয়ের পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় শিক্ষকদের পাঠদানের বিষয়ে জোর দেওয়া হয়। শনিবার দুপুরে হঠাৎ করে সহকারী শিক্ষক জামাল উদ্দিন ছুটি নিয়ে চলে যেতে চাইলে আমি ক্লাস শেষ করে যাওয়ার জন্য অনুরোধ করি। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমার সঙ্গে তর্ক করতে থাকেন। ঘটনার বিষয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সবাই অবগত আছে। এরপর আমি অধ্যক্ষ আকিমুল ইসলামের কক্ষে গিয়ে অভিযোগ জানালে সেখানে শিক্ষক জামাল উদ্দিন উপস্থিত হয়ে অধ্যক্ষের সামনেই ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করেন। এ বিষয়ে আমি বন্দর পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগ দিয়েছি।

তবে ঘটনার পেক্ষাপট অস্বীকার করে অভিযুক্ত সহকারী শিক্ষক জামাল উদ্দিন জানান, সহকারী প্রধান শিক্ষক হামিদুল হকের কাছে পিকনিকের টাকা জমা দেওয়ার বিষয়ে জানতে চাইলে তার সাথে আমার বাকবিতণ্ডা হয়। পরবর্তীতে অধ্যক্ষের কাছে বিষয়টি জানাতে গেলে তখন অধ্যক্ষের রুমে হামিদুল হক স্যার সেখানে বসে ছিলেন। এসময় কথাবলার এক পর্যায়ে হামিদুল হক স্যার ক্ষিপ্ত হয়ে আমাকে ঘুষি মারলে দু’জনের মাঝে হাতাহাতি হয়।

আরও পড়ুনঃ  আখাউড়ায় শিক্ষার আলো ছড়াচ্ছে একই পরিবারের ৫ গৃহবধু

দুই শিক্ষকের হাতাহাতির বিষয়টি স্বীকার করে মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আকিমুল ইসলাম জানান, সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক এসে আমার কাছে সহকারী শিক্ষক জামাল উদ্দিনের ছুটি চাওয়া নিয়ে কথা কাটাকাটি হয় মর্মে অভিযোগ করেন। এরই মধ্যে সহকারী শিক্ষক জামাল উদ্দিন উপস্থিত হয়ে আমাকে জানান যে তাদের মধ্যে পিকনিকের টাকা জমা দেওয়ার বিষয়ে কথা কাটাকাটি হয়েছে। এরপর দুইজনের মধ্যে আমার কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। তৎক্ষনাৎ পরিস্থিতি বিবেচনা করে আমি বিষয়টা পরেরদিন (রবিবার) সমাধান করবো বলে তাদের দু’জনকে যেতে বলি।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক বিদ্যালয়ের একজন শিক্ষকের বিরুদ্ধে হামলার কথা উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন