শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মিয়ানমারে সংঘাত: দেশে ঘুমধুম-তুমব্রু সীমান্তের ৫ বিদ্যালয় বন্ধ ঘোষণা

মিয়ানমারে সংঘাত দেশে ঘুমধুম-তুমব্রু সীমান্তের ৫ বিদ্যালয় বন্ধ ঘোষণা

মিয়ানমারে চলমান সংঘাতে অস্থিরতার কারণে বাংলাদেশের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রনালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এ পাঁচ বিদ্যালয় হলো—বাইশপারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উক্ত আদেশে বলা হয়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় চলমান অস্থিরতার কারণে শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, স্থানীয় পরিস্থিতির উন্নতি হলে জেলা বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পার্বত্য জেলার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পুনরায় পাঠদান চালু করাসহ বিদ্যালয়সমূহ খোলার প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিশ্বের সবচেয়ে বড় বাণিজ্য জোটের গোড়াপত্তন

সংবাদটি শেয়ার করুন