শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শীতে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস শুরু হবে সকাল ১০টায়

শীতে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস শুরু হবে সকাল ১০টায়

চলমান শৈত্যপ্রবাহের কারণে সারা দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের সময়সূচির পরিবর্তন করেছে সরকার। নতুন সময়সূচি অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে সকাল ১০টা থেকে পাঠদান শুরু করার নির্দেশনা জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ নির্দেশনা বহাল থাকবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

সোমবার (২২ জানুয়ারি) প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব (বিদ্যালয়–১) মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত নির্দেশনা থেকে এ তথ্য জানা যায়।

নির্দেশনায় বলা হয়েছে, সারা দেশে চলমান শৈত্যপ্রবাহের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে শুরু হবে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাবে, সেসব জেলায় আলোচনা সাপেক্ষে প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ বার্ষিক প্রতিবেদনের তথ্য বলছে, বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে ৬৫ হাজার ৫৬৫টি। এগুলোতে শিক্ষার্থীর সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ৮৪ হাজার ৬১৭ জন। শিক্ষক আছেন ৩ লাখ ৫৯ হাজার ৯৫ জন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রভাব বাড়ছে শিল্পোৎপাদনে

সংবাদটি শেয়ার করুন