শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে ৩দিন ব্যাপি বিসিএসআইআর বিজ্ঞানও শিল্প-প্রযুক্তি মেলা শুরু

বিজ্ঞান নিয়ে পড়বো স্মার্ট বাংলাদেশ গড়বো । এ প্রতিপাদ্য কে সামনে রেখে জয়পুরহাটের ইন্সটিটিউট অব মাইনিং মিনারেলজি এন্ড মেটালার্জি (আইএমএমএম) ক্যাম্পাসে ৩দিন ব্যাপী বিসিএসআইআর বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা-২০২৪ ” শুরু হয়েছে।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) ইন্সটিটিউট অব মাইনিং মিনারেলজি এন্ড মেটালার্জি (আইএমএমএম) ১৮ (আজ) থেকে ২০জানুযারি এ বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলার আয়োজন করেছে।

বৃহস্পতিবার সকাল (১১টায়) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও বিসিএসআইআর এর সদস্য (উন্নয়ন)- কাজী আনোয়ার হোসেন এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জয়পুরহাটের ইন্সটিটিউট অব মাইনিং মিনারেলজি এন্ড মেটালার্জি (আইএমএমএম) এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড.মোহাম্মদ নাজিম জামানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের উপাধ্যক্ষ আবু হেনা মো: মিজানুর রহমান ।

এ মেলায় জয়পুরহাট জেলা সহ উত্তরবঙ্গের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের উদ্ভাবিত গবেষণা প্রকল্প প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে। এ মেলায় ৪৭টি স্কুল ও কলেজ এর ২৪০জন শিক্ষার্থীর ১২০টি গবেষণা প্রকল্পসহ ৪৪টি স্টল স্থান পেয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ‘চ’ ইউনিট বাতিল নয়, বিশেষ ব্যবস্থায় ভর্তি

সংবাদটি শেয়ার করুন