শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইইউতে ফল সেমিস্টার ওরিয়েন্টেশন প্রোগ্রাম

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বিআইইউ), ঢাকার স্থায়ী ক্যাম্পাস মাঠে গতকাল মঙ্গলবার ফল সেমিস্টার-২০২৩ এ ভর্তি হওয়া শিক্ষার্থীর ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: আমিনুল হক ভূঁইয়া বলেন, শিক্ষার শিকড়ের স্বাদ তেতো হলেও,এর ফল মিষ্টি। তিনি আরো বলেন, শিক্ষা হলো সভ্যতার রূপায়ণ এবং বিশ্ব সভ্যতার চালিকাশক্তি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে সব ধর্ম ও বর্ণের ছেলেমেয়ে অধ্যয়ন করবে, এটাই এর বৈশিষ্ট। বিআইইউতেও হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর সবাইকে ভর্তি হওয়ার জন্য উপাচার্য সবাইকে আহ্বান জানান।

এ সময়ে তিনি ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠায় দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধান এবং গাজায় অবিলম্বে হামলা বন্ধের আহ্বানও জানান।

প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী জ্ঞান অর্জনের মাধ্যমে সত্যিকার মানুষ হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। এ অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের আধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

তিনি বলেন, যারা নৈতিকতার কথা বলেন তাদেরকে আগে নৈতিকতা সম্পন্ন হতে হবে। তাহলেই নৈতিকতা বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম রফিকুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. মো: মিজানুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুলতান আহমদ, আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুল বক্তব্য রাখেন। সেন্টার ফর জেনারেল অ্যাডুকেশনের অধ্যাপক ও প্রক্টর ড. মো: মিজানুর রহমান এবং ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. নুসরাত সুলতানা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  র‌্যাগিংয়ের দায়ে ১৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

সংবাদটি শেয়ার করুন