সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মানিকগঞ্জে শিক্ষক দিবস পাালিত

মানিকগঞ্জে “শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু” এই স্লোগানকে সামনে রেখে র‍্যালি ও আলোচনা সভা করেছে মানিকগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপিঠ সরকারি দেবেন্দ্র কলেজের শিক্ষকরা। আলোচনা সভায় ফুলেল শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রেজাউল করিম।

বুধবার (৫ অক্টোবর) সকালে কলেজ প্রাঙ্গন থেকে শিক্ষকদের একটি র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ শিক্ষক মিলনাতায়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বলেন, একজন মানুষের জীবনে মা-বাবার পরেই সঠিক শিক্ষাদানের মাধ্যমে জীবন গঠনে সবচেয়ে বড় ভূমিকা পালন করে তার শিক্ষক। জাতি গঠনে এবং ভবিষ্যতের স্মার্ট সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাধারণ শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষাদানের মাধ্যমেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর হবে এবং স্মার্ট সোনার বাংলাদেশ গঠন সম্ভব হবে।

এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ শরিফুল ইসলাম খান, সাবেক উপাধ্যক্ষ প্রফেসর বদর উদ্দিন আহাম্মদ, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক গিরীন্দ্র কুমার রায়, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিতাই কুমার ঘোষ, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাফর ইকবাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ খায়রুজ্জামান রাসেল, অর্থনীতি বিভাগের প্রভাষক আহাম্মদ উল্লাহ প্রমুখ। এছাড়াও কলেজের সকল বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শ্রেণিকক্ষ সংকটে ক্লাস চলছে বারান্দায়

সংবাদটি শেয়ার করুন