শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইইউতে জাতীয় গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস উদযাপিত

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বিআইইউ)-তে যথাযোগ্য মর্যাদায় ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

রোববার ২৬শে মার্চ রাজধানীর মান্ডায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, বঙ্গবন্ধু ইপিআরের ওয়্যারলেস মাধ্যমে ২৫ মার্চ মধ্যরাতের কিছু পরে স্বাধীনতার ঘোষণা দেন। এজন্যেই ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়।

তিনি আরও বলেন, স্বাধীনতার চেতনায় জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে এবং দেশকে অস্থিতিশীল করার সকল চক্রান্ত রুখতে হবে । তাহলেই বাংলাদেশের প্রকৃত উন্নয়ন সম্ভব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার কাজী আখতার হোসাইন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম রফিকুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরি, প্রফেসর আব্দুল হাই শিকদার, আইন বিভাগের চেয়ারম্যান ড. মো: গোলাম রসুল, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান সুলতান আহমেদ, ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র মেহেদি হাসান রাতুল প্রমুখ।

আলোচনা সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এবং ২৫ মার্চের গণহত্যা ও মহান স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণকারী শহিদদের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর এম মনসুরুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ও প্রক্টর ড. মো. মিজানুর রহমান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঢাবিতে স্বাস্থ্যবিমায় ঢিলেমি

সংবাদটি শেয়ার করুন