শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিআইইউতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বিআইইউ)-তে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।


শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে উপাচার্য ড. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে বিজয় র‍্যালী ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে যে স্বাধীনতা ও মুক্তি সংগ্রামের সূচনা হয়; তার চূড়ান্ত বিজয় আজকের এই দিনে অর্জিত হয়।

তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০৪১ সালের মধ্যে জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত জাতি হিসেবে বিশ্বসভায় মর্যাদার সাথে মাথা উঁচু করে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো: আর্শেদ আলী মাতুব্বর, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক মানসুরুর রহমান ও  আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুল।

এছাড়াও বিজয় দিবসের কর্মসূচিতে দড়ি টানাটানি, বাস্কেটবল, ভলিবল, নারী শিক্ষার্থীদের জন্য লুডু, ক্যারাম, পিলো পাসিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এসব আয়োজনে বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ড. মো: মিজানুর রহমান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এক্সিম ব্যাংকের শিক্ষাবৃত্তি পেল বশেমুরবিপ্রবির ১৪ শিক্ষার্থী 

সংবাদটি শেয়ার করুন