শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীর জীবন বাঁচাতে শাবিপ্রবিতে ‘অদম্য’ বইমেলা

শিক্ষার্থীর জীবন বাঁচাতে শাবিপ্রবিতে ‘অদম্য' বইমেলা

হজকিন্স ক্যান্সারে আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতি। তার চিকিৎসা খরচ যোগাতে ক্যাম্পাসে বইমেলা ‘অদম্য’ এর আয়োজন করেছে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার সকাল দশটায় শিক্ষাভবন-এ এর পাশে অর্জুনতলায় বইমেলার আয়োজন করা হয়। ইফতি বর্তমানে ক্যান্সারের চতুর্থ স্টেজে আছেন। তার চিকিৎসার জন্য প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন।

বইমেলার আয়োজকরা জানান, আবাসিক হল ও ক্যাম্পাসের পাশ্ববর্তী বিভিন্ন ম্যাসে থাকা শিক্ষার্থীদের কাছ থেকে সংগৃহীত সাহিত্যের পুরাতন বই নিয়ে স্টলটি সাজানো হয়েছে। মেলা চলবে ইফতির চিকিৎসা খরচ যোগানোর আগ পর্যন্ত। রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫টা এবং শুক্র ও শনিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলায় ৩’শ এর অধিক বই রাখা হয়েছে। সবার সহযোগিতা পেলে তা আরো বৃদ্ধি পাবে বলে জানায় তাঁরা।

নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক আ ফ ম জাকারিয়া  বলেন, তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতি হজকিন্স ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসা আপাতত ১৫ লক্ষ টাকার প্রয়োজন। আমরা বিভাগের পক্ষ থেকে তাকে সাহায্য করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। আজ থেকে ক্যাম্পাসে ‘অদম্য’ নামে বইমেলার আয়োজন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

এছাড়াও তাহসিন তাবাসসুম ইফতিকে সহযোগিতা পাঠানো যাবে এই ঠিকানায়-

বিকাশ ০১৭৩৫৮৮০৯৫৩, ০১৬০৯৩৯৬২৩৪, ০১৭৮৩৪২০৯৮৭ ও ০১৭৪২৪৮৮৮৩১। নগদ ০১৯৮৩৫৫৭৭১০ ও ০১৬৪৬২৭৮২৮৭ এবং রকেট- ০১৬২৫৭১৪৫৬০৯।

সোনালি ব্যাংক হিসাবের নাম: ঘঁৎঁষ অসনরধ, হিসাবের নাম্বার: ৫৬৩২৫০১০০৯৬১৮, মোবাইল: ০১৭৫১৫৭৭৬৩৫, সোনালি ব্যাংক, শাবিপ্রবি শাখা, সিলেট।

আরও পড়ুনঃ  কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা: অধ্যাদেশের খসড়া চূড়ান্ত

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডঃ হিসাবের নাম: অুরুঁষ ওংষধস, হিসাবের নাম্বার: ২০১১০৫১১৫৯৪, মোবাইল: ০১৬৪৫৬৩০৫৩৪, ব্রাঞ্চ: আম্বরখানা ব্রাঞ্চ, সিলেট।

সংবাদটি শেয়ার করুন