শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবেশ-প্রতিবেশ বিষয়ক ওয়েবিনার আগামীকাল

চলতি বছর বেশ কয়েকবার বিশ্বের বিভিন্ন গবেষণায় বাংলাদেশের পরিবেশ দূষণের বিষয়টি সামনে নিয়ে আসা হয়েছে। এতে দেশের সার্বিক পরিস্থিতি খুব নাজুক বলে উল্লেখ করা হয়েছে। এ পরিস্থিতিতে সচেতনা বৃদ্ধিতে “পরিবেশ-প্রতিবেশ দূষণে হুমকিতে জনজীবন” শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করেছে শিক্ষা ও গবেষণাধর্মী সংগঠন মুভমেন্ট ফর ওয়ার্ল্ড এডুকেশন রাইটস। আগামীকাল ৯ এপ্রিল, শনিবার, বেলা ১১টায় ওয়েবিনারটি জুমে অনুষ্ঠিত হবে।

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ এইচ এম সাদাতের সভাপতিত্বে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের ইএনটি অ্যান্ড হেড-নেক সার্জারি বিভাগের প্রধান এবং অ্যাসোসিয়েশন অব সার্জনস ফর স্লিপ অ্যাপনিয়া বাংলাদেশের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনি লাল আইচ লিটু ‘পরিবেশ ও প্রতিবেশ দূষণে চিকিৎসা বিজ্ঞানেকরণীয়’ শীর্ষক প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

স্টামফোর্ড ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এবং বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যায়ন কেন্দ্রের (ক্যাপস) চেয়ারম্যান অধ্যাপক ড. আহমদ কামরুজ্জমান মজুমদার ‘বায়ুদূষণে সমস্যা ও প্রতিকার’ শীর্ষক বিশেষ অতিথির বক্তব্য রাখবেন। উপস্থাপনায় থাকবেন পরিবেশচিন্তক ও দৈনিক আনন্দবাজারের বার্তা সম্পাদক নিয়ন মতিয়ুল।

ওয়েবিনার লিঙ্ক-https://us02web.zoom.us/j/7419149869?pwd=b0xQVnBWSUNCdlMrVHJTVmE5Z2lCZz09

Meeting ID: 741 914 9869

Passcode: 1022

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বইয়ের আয় দিয়ে চলবে ক্যান্সার আক্রান্ত মেহেদীর চিকিৎসা

সংবাদটি শেয়ার করুন