শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কমছে সবজির দাম

রাজধানীর কাঁচাবাজারে শীতকালীন সবজি আসতে শুরু করেছে। ফলে বেশিরভাগ সবজির কেজি ৩০ টাকায় নেমে এসেছে। কমেছে পুরনো আলুর দামও। এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকায়।

রাজধানীর বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, শীতের সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, মূলা, শালগমের সরবরাহ বাড়ায় গেল তিন সপ্তাহ ধরে রাজধানীর বাজারগুলোতে তুলনামূলক কম দামে সবজি পাওয়া যাচ্ছে। বেশিরভাগ সবজির কেজি এখন ৩০ টাকার মধ্যে আছে।

কাওরান বাজারের ব‍্যবসায়ী জামাল হোসেন বলেন, বাজারে শীতকালীন সবজির সরবরাহ বাড়ার কারণে দাম কমে এসেছে। বিশেষ করে নতুন আলুর সরবরাহ বেড়েছে।

তিনি বলেন, নতুন আলু এখন ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অথচ কিছু দিন আগে এর চেয়ে ছোট আলু ১০০ টাকা কেজিতে বিক্রি করেছি।

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি পুরাতন আলু বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা করে, যা গেল সপ্তাহে ছিল ৪৫ থেকে ৫০ টাকা করে। আর নতুন আলুর ৪০ থেকে ৪৫ টাকা করে, যা গেল সপ্তাহে ছিল ৫০ টাকা করে।

এদিকে গেল সপ্তাহের মতো প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়। ফুলকপি ও বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়। মূলা ১০ থেকে ১৫ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে। প্রতি কেজি গাজর বিক্রি হচ্ছে ৪০ টাকায়। আর ৩৫ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে বড় লাউ।

এছাড়াও প্রতি কেজি বেগুন ৩০ থেকে ৪০ টাকা, উস্তে ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা এবং পটল ৩০ থেকে ৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

আরও পড়ুনঃ  পাইকারি বাজারে কমেছে সবজির দাম

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন