শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়তে শুরু করেছে ডিমের দাম

গত কয়েক মাসে ডিম ও মুরগির দাম কম থাকলেও রোজার আগেই আবার বাড়তে শুরু করেছে। রোজার আগ দিয়ে মুরগি আর রোজার শুরুতে বেড়েছে ডিমের দাম। মাত্র দুই দিনের ব্যবধানে মুরগির ডিমের দাম বেড়েছে ডজন প্রতি ১০ টাকা।

রাজধানীর বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা জানান, করোনাভাইরাসের প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ডিম ও মুরগির দাম পড়ে যায়। ডিমের দাম কয়েক দফায় কমে ১২০ টাকা থেকে নেমে গত সপ্তাহে ৭৫ টাকায় দাঁড়ায়। অন্যদিকে ব্রয়লার মুরগির দাম নেমে আসে ১০০ টাকায়।

রোজার আগ দিয়েই ১০০ থেকে ১১৫ টাকা কেজি দামের ব্রয়লার মুরগি বেড়ে হয় ১২৫ থেকে ১৩০ টাকা। এরপর রোজার শুরুতেই বেড়ে যায় ডিমের দামও। বিভিন্ন বাজারে এখন ডিমের ডজন বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা।

যাত্রাবাড়ীর ব্যবসায়ী আলম বলেন, গত সপ্তাহে ডিমের ডজন ৭০ টাকাতেও বিক্রি করেছি। এখন এক ডজন ডিম বিক্রি করছি ৮০ টাকা। ফার্মের ডিমের দাম বেড়েছে। এ কারণে আমরা বাড়তি দামে বিক্রি করছি।

এদিকে যাত্রাবাড়ীর মতো ৮০ টাকা ডজন ডিম বিক্রি করতে দেখা গেছে রামপুরা ও মালিবাগের বিভিন্ন বাজারেও। তবে ডিমের ডজন ৮৫ টাকা বিক্রি করতে দেখা গেছে খিলগাঁওয়ে।

খিলগাঁওয়ের ব্যবসায়ী রুবেল বলেন, ডিম বাজারজাত করার যে সমস্যা ছিল তা আস্তে আস্তে কেটে যাচ্ছে। এ কারণে ফার্মের ডিমের দাম বেড়েছে। বাড়তি দামে ডিম কেনার কারণে আমরাও বেশি দামে বিক্রি করছি।

আরও পড়ুনঃ  মোংলায় নিত্যপণ্যের দাম বাড়ায় বিপাকে সাধারন মানুষ

সংবাদটি শেয়ার করুন