রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বাড়ছে সুতার দাম

বাড়তে শুরু করেছে নারায়ণগঞ্জের টানবাজারে সুতার দাম। এক মাসের ব্যবধানে পাউন্ডপ্রতি ৫-৬ টাকা বেড়েছে মোটা ও চিকন সব কাউন্টের সুতার দাম। সম্প্রতি টানবাজারে সুতার সরবরাহ কমে যাওয়ায় সুতার দাম বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

এখন পাউন্ডপ্রতি ৪১-৪৫ টাকা বিক্রি হচ্ছে ১০ কাউন্টের মোটা সুতা যা এক মাস আগেও ছিল ৩৮-৪২ টাকা। ২০ কাউন্টের প্রতি পাউন্ড সুতা বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়, যা এক মাস আগেও ছিল ৬৮-৭৮ টাকা। এতে সুতা ভেদে ২-৩ টাকা করে বেড়েছে।

টানবাজারে এক মাস আগেও ৩০ এবং ৪০ কাউন্টের সুতা পাউন্ডপ্রতি যথাক্রমে ৯৬-১০২ এবং ১১২-১১৬ টাকায় বিক্রি হয়েছিল। গতকাল ৩০ এবং ৪০ কাউন্টের সুতার দাম বেড়ে দাঁড়িয়েছে পাউন্ডপ্রতি যথাক্রমে ১০০-১০৫ এবং ১১৮-১২০ টাকায়। এছাড়া ৫০ কাউন্টের সুতা পাউন্ডপ্রতি ১৪০-১৪৪ টাকায় বিক্রি হয়েছিল যা এক মাসের ব্যবধানে দাম বেড়ে দাঁড়িয়েছে পাউন্ডে সর্বোচ্চ ৫ টাকা।

বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা বলেন, আন্তর্জাতিক বাজারে তুলার বাড়তি দাম এবং অভ্যন্তরীণ বাজারে পণ্যটির উৎপাদন খরচ বেড়ে যাওয়ার কারণে বাজারে সব ধরনের সুতার দাম বাড়তির দিকে রয়েছে। একই সঙ্গে স্পিনিং মিলগুলো থেকে সুতার সরবরাহ কিছুটা কম থাকায় বাজারে প্রভাব পড়ছে।

আনন্দবাজার/টি এস পি 

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মাল্টা-আপেলের উচ্চলম্ফ

সংবাদটি শেয়ার করুন