সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান উপলক্ষে ঢাকার ৩০ জায়গায় ৬০০ টাকায় গরুর মাংস: প্রাণিসম্পদ মন্ত্রী

রমজান উপলক্ষে ঢাকার ৩০ জায়গায় ৬০০ টাকায় গরুর মাংস প্রাণিসম্পদ মন্ত্রী

আসন্ন রমজান উপলক্ষ্যে আগামী ১০ মার্চ থেকে ঢাকায় ৩০ স্থা‌নে গরুর মাংস ৬০০ টাকা দ‌রে বি‌ক্রি করা হ‌বে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশন শে‌ষে তিনি সাংব‌াদিক‌দের এ তথ‌্য জানান।

প্রাণিসম্পদ মন্ত্রী জানান, রমজান উপলক্ষ্যে ঢাকার ৩০ স্থা‌নে ভ্রাম‌্যমাণ ট্রাক সে‌লের মাধ‌্যমে গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি করা হবে, খাসির মাংস ৯০০ টাকা এবং সলিড ব্রয়লার ২৮০ টাকায় বিক্রি হবে।

এছাড়া, প্রতিটি ডিম ১০ টাকা ৫০ পয়সায় বিক্রি হবে। এটা হলো আমাদের একটি অন্তবর্তীকালীন ব্যবস্থা। আগামী ১০ মার্চ উদ্বোধনের পর থেকে ঈদের আগের দিন পর্যন্ত চল‌বে।

এসময় মন্ত্রীর কাছে ঢাকার বা‌ইরে এ ধর‌নের কো‌নো প‌রিকল্পনা সরকা‌রের আছে কি না জান‌তে চাইলে তিনি ব‌লেন, ঢাকায় ৩০ জায়গায় এটা করা হবে। পর্যায়ক্রমে সামর্থ্য অনুসারে এ ব্যাপারগুলো আরও বেশি জায়গায় প্রসারিত করার চেষ্টা করব। এছাড়া, ইলিশ সংরক্ষণ নিয়ে তিনি ব‌লেন, জাটকা নিধন বন্ধে কিছুদিন ইলিশ ধরা বন্ধ রেখেছি। আগামী ১১ মার্চ থেকে এটা শুরু হবে। এই মধ্যবর্তী সময়ে যারা মৎস্যজীবী আছেন, তাদের একটা সঠিক তালিকা প্রণয়ন করে তাদের রেশনিংয়ের মধ্যে নিয়ে আসার ব্যবস্থার কথা বলেছি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দর্শক বেশি ক্রেতা কম

সংবাদটি শেয়ার করুন