শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজার নিয়ন্ত্রনে মনিটরিং জোরদার করবে সরকার

ইদানিং দেশের বাজারে দ্রব্যমূল্যের দাম আচমকা হুট করে বেড়ে যাচ্ছে । এতে বিপাকে পড়েন সরকার ও সাধারন জনগন । আর এ সমস্যা সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় নিত্যপণ্যের সরবারহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাজার অভিযান জোরদারের সিদ্ধান্ত নিয়েছে। বাজারে পেঁয়াজ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মূল্য তদারকির জন্য ব্যাপকভাবে বাজার অভিযান চালানো হবে। সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আরও বলা হয়, সরকার পেঁয়াজের সরবারহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাজার অভিযান জোরদারের সিদ্ধান্ত নিয়েছে। বাজারে পেঁয়াজ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মূল্য তদারকির জন্য ব্যাপকভাবে বাজার অভিযান চালানো হবে। একইসাথে জেলা প্রশাসন দেশব্যাপী এ অভিযান জোরদার করবে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে ইতিমধ্যে বিভাগ ও জেলা প্রশাসনের কাছে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে।

ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানি মূল্য, ক্রয় মূল্যের চালান/রশিদ সংরক্ষণে রাখার অনুরোধ করা হচ্ছে। একই সাথে দোকানে বিক্রয় মূল্যের তালিকা দোকানে টানাতে অনুরোধ করা হচ্ছে। অন্যায়ভাবে কোন ব্যবসায়ীকে হয়রানি করা হবে না, কারসাজি করে অন্যায়ভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত করলে, মূল্য বৃদ্ধি করলে বা কৃত্রিম সংকট সৃষ্টি করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ধান ছেড়ে সবজি চাষে ঝুঁকছেন রংপুরের কৃষকরা

সংবাদটি শেয়ার করুন