শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরে শুরু হয়েছে ছয় দিনব্যাপী কর মেলা

‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল থেকে যশোরে শুরু হয়েছে ছয় দিনব্যাপী কর মেলা । কাস্টমস অফিস চত্বরে শুরু হওয়া এই মেলা শেষ হবে আগামি ১৫ ডিসেম্বর।

কর মেলা উপলক্ষে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে মূল্য সংযোজন করবিষয়ক সেমিনারের আয়োজন করে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর অফিস। কাস্টমস কমিশনার মোহম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

প্রতিমন্ত্রী জানান, দেশ বর্তমানে উন্নয়নের ধারায় এগিয়ে চলছে। গত বছর দেশের জিডিপির প্রবৃদ্ধির হার ছিল ৮ দশমিক ১৩। তাছাড়াও মানুষের মাথাপিছু আয় ১ হাজার ৯০৯ ডলার। অপরদিকে সামাজিক উন্নয়ন সূচকেও আমরা এগিয়ে চলছি। আর তাই জনগণকে বোঝাতে হবে যে, দেশের উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে আপনাদের করের টাকায় । জনগণ যদি বুঝতে পারে তাহলে জনগণ স্বতঃস্ফূর্তভাবে কর প্রদানে উৎসাহিত হবে ও দেশে উন্নয়ন অগ্রযাত্রা বাড়তে থাকবে।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, কাস্টমসের অতিরিক্ত কমিশনার শেখ আবু ফয়সল মো. মুরাদ, যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল, উপকমিশনার আবদুল আলিম, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রাব্বানী প্রমুখ।

আননবদবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  সোনাহাট স্থলবন্দর: ইমিগ্রেশন না থাকায় রাজস্ব হারাচ্ছে সরকার

সংবাদটি শেয়ার করুন