বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংক কর্মকর্তারা বাধ্য হচ্ছেন চাকরি ছাড়তে

সম্প্রতি ব্যাংকের সিনিয়র কর্মকর্তাদের পদত্যাগপত্র জমা দিতে বাধ্য করা হচ্ছে বলে দাবি করেছে ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (বিডব্লিউএবি)। বেসরকারি কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের বিরুদ্ধে এই অভিযোগ সংগঠনটির।

আজ সোমবার (২৯ জুন) বিডব্লিউএবি’র পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য দেওয়া হয়। তবে  ব্যাংকগুলোর এ ধরনের সিদ্ধান্ত প্রত্যাহার করতে ব্যাংকগুলোকে আহ্বান জানিয়েছে সংগঠনটি।

এই ব্যাপারে বিডব্লিউএবি’র প্রেসিডেন্ট কাজী মো. শফিকুর রহমানের পাঠানো বিবৃতিতে জানানো হয়, করোনা মহামারির এমন পরিস্থিতিতে সম্প্রতি ২/৩ টি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক অমানবিক সিদ্ধান্ত নিয়ে যারা বিগত  ১৫/২০ বছর ধরে ব্যাংকে সেবা প্রদান করে আসছেন তাদের পদত্যাগপত্র জমা দেওয়ার জন্য বাধ্য করছে।

জানা গেছে, খুবই আন্তরিকতার সাথে এই কর্মকর্তারা তাদের দীর্ঘ কর্মজীবনে সেবা দিয়েছেন এবং ব্যাংকের বিকাশ এবং উন্নয়নে অনেক ভূমিকা রেখেছেন। কিন্তু হঠাৎ এই ধরনের সিদ্ধান্তে তারা গভীরভাবে মর্মাহত হয়েছেন এবং খুবই অসহায় হয়ে পড়েছেন।

এ ব্যাপারে বিউব্লিউএবি’র পক্ষ থেকে গভীর দুঃখ প্রকাশ করা হয়েছে। সেই সাথে বেসরকারি বাণিজ্যিক ব্যাংক কর্তৃপক্ষকে মানবিক দৃষ্টিকোণ থেকে এই কর্মকর্তাদের অভিজ্ঞতা এবং সেবার ব্যাপারটি বিবেচনা করে তাদের পদত্যাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য এবং নতুন কোন কর্মকর্তাকে পদত্যাগ করতে বাধ্য না করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নতুন বাজেটে ব্যাংক সংস্কার উধাও

সংবাদটি শেয়ার করুন