সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জেএমআই হসপিটালের কাট-অফ প্রাইস ২৫ টাকা

জেএমআই হসপিটালের কাট-অফ প্রাইস ২৫ টাকা

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ সংগ্রহের লক্ষ্যে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কোম্পানির সচিব সফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছে।

জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের কাট-অফ প্রাইস নির্ধারণে গত ৯ জানুয়ারি বিডিং (নিলাম) শুরু হয়েছিল। এ বিডিং শেষ হয়েছিল থেকে ১২ জানুয়ারি। কোম্পানিটি পুঁজিবাজারে বিনিয়োগকারীদের থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করতে করবে। সংগ্রহ করা অর্থ দিয়ে জমি ক্রয়, ভবন তৈরি, মেশিনারিজ ক্রয়, ঋণ পরিশোধ ইত্যাদি কাজে ব্যবহার করবে।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু দাঁড়িয়েছে ২৭ দশমিক ৭৮ টকাায় এবং পুনঃমূল্যায়নসহ নেট অ্যাসেট ভ্যালু দাঁড়িয়েছে ২৯ দশমিক ৯৯ টাকায়। বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৪২ টাকা।

গত ১৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৯৯তম কমিশন সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়। অর্থ উত্তোলনের কাজে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পুরোনা ফ্ল্যাটে প্রবাসীদের বিনিয়োগ

সংবাদটি শেয়ার করুন