সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সয়াবিন তেল লিটারে কমেছে ৫ টাকা

সয়াবিন তেল লিটারে কমেছে ৫ টাকা

দেশের বাজারে সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা ও পাম তেলের দাম ৪ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) নিত্যপ্রয়োজনীয় কৃষি পণ্যের উৎপাদন, চাহিদা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভার শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, সয়াবিন তেল বোতলজাত ১৭৪ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ১৬৯ টাকা প্রতি লিটার এবং খোলা সয়াবিন তেল ১৫৪ টাকা থেকে ১৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে। আর পাম তেল ১২৮ টাকা থেকে ১২৪ টাকা নির্ধারণ করা হয়েছে। এক-দুই দিনের মধ্যেই এ দাম কার্যকর করা হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, আজ-কালকের ভেতরে ঘোষণা করবে কোম্পানিগুলো।

এছাড়াও, মন্ত্রী চিনির ইস্যুতে বলেন, বর্তমানে আমাদের চিনির দাম খোলা প্রতি কেজি ১২০ ও প্যাকেটজাত ১৩৫ টাকা। এটা এখনও কমানোর মতো অবস্থা হয়নি। ভারত থেকে আনতে পারলে দাম কম পরতো কিন্তু ভারত বন্ধ করে দিয়েছে। এছাড়া ৪০ টাকার ওপরে সরকার ডিউটি নির্ধারণ করেছে।

তিনি বলেন, তবে আমরা বাজার পর্যবেক্ষণের মধ্যে আছি। যে মুহূর্তে দেখবো আন্তর্জাতিক বাজারে দাম কমেছে, সে মুহূর্তে দেশের বাজারে দাম কমিয়ে দেবো।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মধ্যস্বত্বভোগীদের প্রভাবের জন্য দাম বাড়ছে ভোগ্য পণ্যের

সংবাদটি শেয়ার করুন