শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পায়রা বন্দর হবে স্মার্ট সমুদ্র বন্দর’

'পায়রা বন্দর হবে স্মার্ট সমুদ্র বন্দর'

পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক বলেছেন, ‘আমরা সবাই এক সাথে কাজ করলে রূপকল্প ২০৪১ সালের মধ্যেই মাস্টার প্লান অনুযায়ী পায়রা বন্দর একটা পূর্ণাঙ্গ সমুদ্র বন্দরে পরিনত হবে। আর আমাদের দেশেকে আমরা সেই ভাবে অর্থনৈতিক সাপোর্ট দিয়ে যেতে পারবো। এই পায়ার বন্দর হবে স্মার্ট পোর্ট। আমাদের এখন শ্লোগান হচ্ছে পায়রা বন্দর হবে আগামীর বাংলাদেশ।’ বৃহস্পতিবার বেলা ১১ টায় বন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে অংশীজনদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান আরও বলেন, ‘পায়রা বন্দর একটি অপারেশনাল পোর্ট। ইতোমধ্যে এ বন্দর ব্যবহার করে বিভিন্ন ব্যবসায়ীরা পণ্য নিয়ে আসছে। পায়রা বন্দর কর্তৃপক্ষ ও অংশীজনদের মধ্যকার মতবিনিময় সভার শুরুতে পায়রা বন্দরের অপারেশন, বন্দর এলাকায় জেটি, স্থাপনা নির্মাণ ও ব্যবহার বিষয়ক বিধি বিধান এজেন্ট অপারেটর তালিকাভুক্তি, শ্রমিক সরবরাহ বিষয়ক বিধি বিধান, বন্দরের সুযোগ সুবিধা ও বানিজ্যিক কার্যক্রম বৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া অনলাইনে যুক্ত হয়ে পায়রা বন্দরের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন খুলনা কাস্টমস কর্মকর্তা সফিউজ্জামান, বাংলাদেশ শিপিং এজেন্ট এ্যাসোশিয়েশনের স্টেকহোল্ডার সৈয়দ মোহাম্মদ আরিফ প্রমূখ।

এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য রাজিব ত্রিপুরা, ক্যাপটেন জাহিদ হোসেন সহ শিপিং এজেন্ট, কাস্টমস কর্মকর্তা, পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্মকর্তা, জেটি-ঘাটের প্রতিনিধি ও গনমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ

সংবাদটি শেয়ার করুন