শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

পাঁচ দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

আগামী পাঁচ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ধীরে ধীরে শীত কমে দেশের বিভিন্ন স্থানে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাওয়ায় শীতের অনুভূতি নেই বললেই চলে। তবে দেশের ৬ জেলার ওপর দিয়ে এখনো বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ, যা প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরমধ্যেই আবারও বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

এছাড়া আগে আগামী তিন দিনে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৮ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি রাজধানী ঢাকায় আজ সর্বনিম্ন ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এই অবস্থায় আগামী তিনদিন রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ (শনিবার) সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আগামীকাল রোববার (১১ ফেব্রুয়ারি) ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে রাতের তাপমাত্রা।

এ সময়ে দিনের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। এছাড়া সোমবার (১২ ফেব্রুয়ারি) সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্তমানে পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলাসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। এছাড়া আগামী পাঁচ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজশাহীতে দ্রুতই ফুটবে আমের মুকুল

সংবাদটি শেয়ার করুন