শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্জ্য ব্যবস্থাপনা শিখতে দক্ষিণ সুদান থেকে চট্টগ্রামে প্রতিনিধি দল

বর্জ্য ব্যবস্থাপনা শিখতে দক্ষিণ সুদান থেকে চট্টগ্রামে প্রতিনিধি দল

চট্টগ্রাম শহরের বর্জ্য ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন দক্ষিণ সুদানের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার (১২ অক্টোবর) প্রতিনিধি দলটি সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে বৈঠক করেন।

এদিন চসিকের ভারপ্রাপ্ত কর্মকর্তারা প্রতিনিধি দলটির কাছে চসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তুলে ধরেন। এসময় চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হাশেম এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর উপস্থিত থেকে প্রতিনিধি দলটির কাছে সার্বিক দিক তুলে ধরেন।

চসিকের বিভিন্ন ল্যান্ডফিল্ড ও বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন করেন এবং পরিচ্ছন্নতা বজায় রাখতে চসিকের ভূমিকার প্রশংসা করেন। প্রতিনিধি দলে ছিলেন দক্ষিণ সুদানের পরিবেশ মন্ত্রণালয় এবং যুবা সিটি কাউন্সিলের কর্মকর্তা এবং জাইকার কর্মকর্তারা।

জাইকা চট্টগ্রামের বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে কাজ করছে। তারা দক্ষিণ সুদানেও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে কাজ শুরু করেছে বলে জানান চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ। তিনি বলেন, মূলত জাইকা কাজ করার পর চট্টগ্রামের বর্জ্য ব্যবস্থাপনা কী কী পরিবর্তন হয়েছে তা দেখার জন্য দক্ষিণ সুদানের টিম চট্টগ্রামে এসেছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চলনবিলে বাড়ছে পানিফলের চাষ

সংবাদটি শেয়ার করুন