শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মানিকগঞ্জে কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ

মানিকগঞ্জে কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ

মানিকগঞ্জের হরিরামপুরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র আয়োজনে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে “ভরসার নতুন জানালা” নামে সিএসআর প্রকল্পে ৬০ জনকে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে।

মঙ্গলবার(২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলার প্রাণিসম্পদ কার্যালয়ের অডিটোরিয়ামে প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউসিবি মানিকগঞ্জ শাখা ব্যবস্থাপক মো. মোস্তফা কামাল ।

ইউসিবির মানিকগঞ্জ শাখা ব্যবস্থাপক মো. মোস্তফা কামাল বলেন, ভরসার নতুন জানালা এগ্রো সিআরএস প্রকল্পে উদ্যোক্তাদের জন্য ইউসিবির পক্ষ থেকে ১৫ দিন অন্তর ফ্রি মেডিকেল ক্যাম্প, গবাদি পশুর টিকা কর্মসূচি, কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ উদ্যোক্তাদের জন্য টেকনিক্যাল ট্রেনিং, কৃষকদের জন্য উন্নত বীজ (ধান,পেঁয়াজ, সরিষা) দেয়া হবে। এছাড়াও ২০ কেজি করে জৈব সার, কৃষি যন্ত্রপাতি ও ১৫ হাজার টাকা অনুদান প্রদান করা হবে। ইতোমধ্যে হরিরামপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১২০০ গাছের চারা রোপণ করা হয়েছে।

প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জহুরুল ইসলাম, মৎস্য কর্মকর্তা ফরমান আলী, উপ কৃষি কর্মকর্তা মো. সানাউল্লাহ প্রমুখ।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঠাকুরগাঁওয়ে রুহিয়ায় করলার বাম্পার ফলন

সংবাদটি শেয়ার করুন