শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মহাসড়ক যেন ময়লার ভাগাড়

মহাসড়ক যেন ময়লার ভাগাড়

গাজীপুর মহানগর এলাকার বাসন থানাধীন টাংগাইল মহাসড়ক ময়লার ভাগাড়ে পরিণত। মহাসড়কের প্রায় অর্ধেক দখল করেছে এই ময়লার ভাগাড়। এতে ব্যাপক ভোগান্তিতে এলাকাবাসী। যাতে করে লেগে রয়েছে প্রতিনিয়ত যানজট ও ভয়ানক দুর্ঘটনা। এতে প্রাণ হারাচ্ছে পথচারীরা। ময়লার কারণে দুর্গন্ধে হাঁটাচলা করাটাই এখন দায়। সিটি কর্পোরেশনের পক্ষ হতে বর্জ্য অপসারণে কোন ব্যবস্থা নেই বলে অভিযোগ করেন এলাকাবাসী। নেই ওয়ার্ড কাউন্সিলরের এর কোন সহযোগিতা।

এলাকাবাসী অভিযোগে এনে বলেন, ২০১৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশন গঠিত হওয়ার পর হতে এ পর্যন্ত বাসনে ময়লা অপসারণের তেমন কোন ভূমিকা নেননি। অথচ প্রতি বাড়ি থেকে ময়লা অপসারণের কথা বলে ১০০ করে টাকা উত্তোলন করা হচ্ছে। টাকা নেওয়ার পরেও মহাসড়ক কেন ময়লার দখলে? এলাকাবাসীর পক্ষ থেকে বার বার সিটি কর্পোরেশনে ও ওয়ার্ড কাউন্সিলর এর কাছে জানালে,কোন প্রকার ব্যবস্থা নেননি তারা। মহাসড়ক থেকে অপসারণের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানায় এলাকাবাসী।

পরে এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশন থেকে বলা হয়,বাসনে ময়লা অপসারণের জন্য তেমন কোন ভূমিকা নিয়ে উঠতে পারেননি কর্মকর্তারা। এছাড়াও রাজনৈতিক কারণে নগর মেরামতে যান্ত্রিক ত্রুটি হচ্ছে। অতি শীঘ্রই ময়লা অপসারণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কচু চাষে কুষ্টিয়ার কৃষকদের মুখে হাসি

সংবাদটি শেয়ার করুন