শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানে উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের সেতু

বান্দরবানে উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের সেতু

বান্দরবানের তারাছা হয়ে রোয়াংছড়ি উপজেলাকে সংযুক্ত করেছে স্বপ্নের সেতু। রোয়াংছড়ি খালের উপর নির্মিত বহুল প্রত্যাশিত সেতুটি এখন উদ্বোধনের অপেক্ষায়। সৌন্দর্য বর্ধণের কাজ শেষে লাল-সাদা রঙিন চাকচিক্যে সেতুটি মানুষের নজর কাড়ছে। সেতুটি নির্মাণের ফলে দুর্গম এলাকার আধুনিক সুযোগ সুবিধাবঞ্চিত জনসাধারণের দীর্ঘদিনের স্বপ্ন এবং যোগাযোগ ক্ষেত্রে নতুন অধ্যয়ের সূচনা হবে বলে মনে করছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানার, সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষে বান্দরবান জেলা সদরের শেষ সীমানা কালাঘাটা-ছাইংগ্যার সঙ্গে রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নকে যুক্ত করেছে এ সেতু। এতে করে দুই পাড়ের তালুকদার পাড়া, রাতাঝিরি, বৈদ্যপাড়া, মিনাইপাড়া, মংনাইপাড়া, নোয়াপতং মুখ তারাছা মুখসহ আশপাশের গ্রামের কয়েক হাজার মানুষের যোগাযোগ সহজ করতে পারবে।

তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উনুমং মারমা জানান, এলজিইডির সেতুটি উদ্বোধন হলে মানুষের যাতায়াত ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটবে। তাদেরকে আর কষ্ট করে নৌকা দিয়ে চলাচল করতে হবেনা। সেতুর পাশাপাশি দুই পাড়ের সড়ক নির্মাণ কাজ শেষ হলে মানুষের জীবন-মানের অনেক উন্নতি হবে।

রোয়াংছড়ি এলজিইডি দপ্তর সূত্রে জানা যায়, ২০১৯-২১ অর্থ বছরে ৬ কোটি ৩৫ লাখ টাকা ব্যায়ে ৯৯.১০ মিটার দৈর্ঘ্যের সেতুটির কাজ বাস্তবায়ন করেছে এলজিইডি। সেতুটির ফলে তারাছা-রোয়াংছড়ি উপজেলার সঙ্গে দূরত্ব কমবে। বর্তমানে তারাছার মানুষ রোয়াংছড়ি উপজেলা সদর এবং নদী পথ ব্যবহার করে থাকে।

আরও পড়ুনঃ  কবি ও সাংবাদিক আবুল হাসনাত আর নেই

সংবাদটি শেয়ার করুন