রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাণিজ্যমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার অভিযোগে একজন গ্রেফতার

বাণিজ্যমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার অভিযোগে একজন গ্রেফতার

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি’র নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক একাউন্টের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সোমবার দুপুরে রংপুর র‌্যাব-১৩ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-অধিনায়ক মেজর সৈয়দ মইদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মহানগরীর তাজহাট থানা এলাকার মডার্ন মোড় এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারি রংপুর নগরীর জমসেদ আলীর ছেলে নওশাদ আলীকে গ্রেফতার করা হয়। ধৃত নওশাদ আলী বেশ কিছুদিন ধরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ফেক আইডি (ঝযধফ ঞরঢ়ঁ গচ) অ্যাকাউন্ট খুলে মন্ত্রীর ছবিসহ কর্মসূচির বিভিন্ন ছবি ওই এ্যাকাউন্টে পোস্ট করে প্রচারণা চালাচ্ছিল। নওশাদ আলী অসহায় বেকারদেরকে বাণিজ্যমন্ত্রীর বেশ ধরে চাকরি দেওয়ার নাম করে প্রলোভনের মাধ্যমে আকৃষ্ট করতো। সে মন্ত্রীর পরিচয়ে ম্যাসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে চাকরির বিষয় নিয়ে আলোচনা করতো। 

র‌্যাব জানায়, নওশাদ মন্ত্রীর নামে ফেক আইডি ব্যবহার করে দীর্ঘদিন থেকে রংপুর জেলা-মহানগরসহ আশপাশের এলাকার অসহায় বেকারদেরকে টার্গেট করে চাকরি দেবার নাম করে টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুনঃ  তীব্র স্রোতে ৪ মাসে পদ্মায় বসেনি নতুন কোন স্প্যান

সংবাদটি শেয়ার করুন