শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এক সেতুর অপেক্ষায় ৫০ বছর

এক সেতুর অপেক্ষায় ৫০ বছর

স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও একটি সেতুর জন্য অপেক্ষার প্রহরগুণছে দিনাজপুরের হিলি উপজেলার আলীহাটবাসীর। সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে স্থানীয়দের। শুধু প্রতিশ্রুতি নয়, দ্রুত সেতুটি বাস্তবায়ন দেখতে চায় এলাকাবাসী। সেতুটি নির্মাণ হলে উপজেলার প্রায় কয়েক হাজার মানুষের যাতায়াতের সুবিধা হবে। সেই সঙ্গে এখানকার মানুষের জীবন মানের উন্নয়ন হবে।

সরেজমিনে জানা যায়, হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর থেকে মাত্র ১০ কিমি. পূর্বদিকে আলীহাট ইউনিয়নের বুঁকচিরে বয়ে গেছে তুলশী গঙ্গা নদী। আর এ নদীর দু’পাড়ে বসবাস চার গ্রামের প্রায় কয়েক হাজার মানুষের। নদীর উপরে একটি সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে এখানকার সাধারণ মানুষদের। প্রতিশ্রুতি মিলেছে বহুবার। তবে দিন মাস পেরিয়ে বছর গেলেও সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখে না মানুষ।

স্বাধীনতার ৫০ বছরেও তুলশী গঙ্গা নদীর উপরে হয়নি সেই কাঙ্খিত সেতু। তাই অনেকটাই জনপ্রতিনিধিদের ওপর অভিমান করে ২০০ ফুটের একটি কাঠের সেতু তৈরি করে স্থানীয়রা। তবে এখন সেটিও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে আরো বিপাকে পড়েছেন উপজেলার ছোট আলীহাট, বাঁশমুড়ি, কাশিয়াডাঙ্গাসহ আট গ্রামের মানুষ। প্রতিশ্রুতি নয় এবার দ্রুত একটি সেতু বাস্তবায়নের দাবি স্থানীয়দের।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন, তুলশীগঙ্গা নদীর উপরে একটি পাকাসেতু নির্মাণের জন্য এলজিইডির মাধ্যমে টেন্ডারের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান, সেতুটি নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে। আশা করছি দ্রুত সেতুটি বাস্তবায়ন হবে।

আরও পড়ুনঃ  সাবেক প্রধান বিচারপতি সিনহার বিরুদ্ধে ঋণ জালিয়াতি মামলা 

সংবাদটি শেয়ার করুন