শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে ডাবল সেঞ্চুরি করলেন হৃদয়

প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম শতকটাকেই ডাবলে পরিণত করলেন তৌহিদ হৃদয়। আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে গড়েছেন এই কীর্তি।

সানজামুল ইসলামকে টানা দুই বলে এক চার এবং এক ছয় হাঁকিয়ে নিজের শত রান পূরণ করেছিলেন হৃদয়। কিন্তু নিজের দুইশো পূরণ করতে নিয়েছেন সময়। প্রথমবার দারুণ এক মাইলফলকের সামনে দাড়িয়ে বলেই চোখে পড়ার মত নার্ভাস ছিল। কিছুটা অস্বস্তিবোধ হচ্ছিল বলেই হয়তো রান নিতে ওমন তাড়াহুরো! একটু এদিক সেদিক হলেই নার্ভাস নাইনটিজেই দুইবার রানআউট হতে পারতেন! তবে হৃদয় ঠিকই তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। নিয়েছেন স্বস্তির নিঃশ্বাস।

বয়সভিত্তিক ক্রিকেট থেকেই ব্যাট হাতে ছড়িয়েছেন আলো এই তরুণ ব্যাটসম্যান। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক, দ্বিতীয় সর্বোচ্চ শতকের মালিক, সবচেয়ে বেশী সেঞ্চুরি এক সিরিজে এমনকি এক পঞ্জিকাবর্ষেও রেকর্ডও তার ঝুলিতে। তবে ধারাবাহিকতার অভাবে জাতীয় দলে খেলা হয়নি তার।

হৃদয়ের সাথে খেলা অনেক ক্রিকেটারই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়ে গেছেন। হৃদয়ের এখন পর্যন্ত অর্জন পাকিস্তান সিরিজের ক্যাম্পে ডাক পাওয়া। তাতে কি? হৃদয় ভালো করেই তার কাজটা জানেন। আর সেটাই করে চলেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। জাতীয় দলে ডাক পাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  খেলতে গিয়ে লাশ নাইজেরিয়ার ফুটবলার

সংবাদটি শেয়ার করুন