বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

২২ বীমা কোম্পানির বিনিয়োগ কমেছে

সেপ্টেম্বর মাসের তুলনায় অক্টোবর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫২টি কোম্পানির মধ্যে ২২টি কোম্পানির বীমার। আজ শুক্রবার এ তথ্য জানিয়েছে ডিএসই সূত্র।

বিনিয়োগ কমেছে যেসব কোম্পানির- সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং নিটল ইন্স্যুরেন্স।

ডিএসই সূত্র জানায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে সিটি জেনারেল ইন্স্যুরেন্সের। কোম্পানিটিতে সেপ্টেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫৬ শতাংশ, যা অক্টোবরে ২.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৯১ শতাংশে। এবং একই সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ছিল ৩২.২৪ শতাংশ, যা অক্টোবরে ৩.৮২ শতাংশ বেড়ে ৩৬.০৬ দাঁড়িয়েছে শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১৪ শতাংশ থেকে অক্টোবরে ০.০১ শতাংশ বেড়ে ০.১৫ শতাংশে দাঁড়িয়েছে। এবং সাধারণ বিনিয়োগ ৫৩.০৬ শতাংশ থেকে অক্টোবরে ১.১৮ শতাংশ কমে ৫১.৮৮ শতাংশে দাঁড়িয়েছে।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  পুকুর থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

সংবাদটি শেয়ার করুন