শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিমান বহরে আরও দুই ড্রিমলাইনার

দেশর এয়ারলাইন্স বহরে যুক্ত হচ্ছে আরও দুটি অত্যাধুনিক ড্রিমলাইনার ৭৮৭-৯ বিমান। ড্রিমলাইনার দুটির বর্তমানে ব্র্যান্ডিং, লোগো লাগানো ও রঙ করাসহ অন্যান্য আনুষঙ্গিক কাজ শেষে বিমান দুটি দেশে আসছে ২০ ও ২২ ডিসেম্বর জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রথম ড্রিমলাইনার আসছে আগামী ২০ ডিসেম্বর, অপর দুদিন পর ২২ ডিসেম্বর। তবে এখনও পর্যন্ত এ দুটির নামকরণ করা হয়নি। এরইমধ্যে প্রধানমন্ত্রীর দফতরে চল্লিশটি নামের একটি তালিকা পাঠানো হয়েছে বলে জানা গেছে।

নতুন ড্রিমলাইনার দুইটি আগমন নিয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, গত ১৭ সেপ্টেম্বর চতুর্থ ড্রিমলাইনার ৭৮৭-৮ ‘রাজহংস’ উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি বোয়িং কেনার আগ্রহ দেখান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাজহংসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয় সিয়াটলের বোয়িং কারখানায় চীনের অর্ডার দেয়া কয়েকটি অত্যাধুনিক সিরিজের ড্রিমলাইনার পড়ে রয়েছে অবিক্রিত অবস্থায়। এরপরই তিনি দুটি সংগ্রহের প্রক্রিয়া শুরু করতে নির্দেশনা প্রদান করেন।

দুটি ড্রিমলাইনারের মধ্যে একটি যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে বাংলাদেশের পথে রওনা দেবে ১৯ ডিসেম্বর। দ্বিতীয়টি সেখান থেকে উড়বে ২১ ডিসেম্বর।

আরও পড়ুনঃ  ছুটি শেষে জীবিকার নগরে ফিরছে মানুষ

সংবাদটি শেয়ার করুন