শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের বড় উত্থানে চলছে লেনদেন

সূচকের বড় উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার (১৭ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৬২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে ২২৫০ পয়েন্টে অবস্থান করে।

এসময়ের মধ্যে লেনদেন হয়েছে ৮৭৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১২৭টির দাম বেড়েছে, ১৪৯টির কমেছে এবং ৬৬টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২৩ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৩৪৮ পয়েন্টে অবস্থান করে। সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৬৫টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৬৪টি কম্পানির দর। আর ২১টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  দেশের মোটরসাইকেল খাতে ৬০০ কোটি টাকার ক্ষতি

সংবাদটি শেয়ার করুন