ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে ১৮ লাখ ২৭ হাজার

বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে মহামারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইতোমধ্যে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৮ লাখ ২৭ হাজারের বেশি মানুষ। এবং আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আট কোটি ৩৯ লাখের বেশি। সুস্থ হয়েছেন চার কোটি ৭২ লাখের বেশি মানুষ।

আজ শনিবার এ তথ্য জানিয়েছে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আট কোটি ৩৯ লাখ ৬০ হাজার ৩৫৮ জন এবং মারা গেছেন ১৮ লাখ ২৭ হাজার ১৭৮ জন। এছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ৭২ লাখ ৮৬ হাজার ৬৪৩ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন দুই কোটি এক লাখ ২৮ হাজার ৬৯৩ জন। এবং মারা গেছেন তিন লাখ ৪৭ হাজার ৭৮৮ জন।

এ তালিকায় এর পরেই রয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৭৮ জন। এবং মারা গেছেন এক লাখ ৯৫ হাজার ৪১১ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি তিন লাখ পাঁচ হাজার ৭৮৮ জন। এবং মারা গেছেন এক লাখ ৪ হাজারের বেশি মানুষ

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২৬ হাজার ৫০৭ জন। এবং আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩৭ হাজার ১৮৫ জন।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন